পাহাড়ে চাঁদাবাজি ও অস্ত্রবাজি বন্ধের দাবি উষাতনের

Rangamati-CPP-01রাঙামাটির সংসদ সদস্য ঊষাতন তালুকদার বলেছেন, পাহাড়ের চাঁদাবাজি ও অস্ত্রবাজি নিয়ে বিভিন্ন মহল থেকে যে অভিযোগ উত্থাপন করা হচ্ছে তার সাথে আমরাও পাহাড়ে চাঁদাবাজি ও অস্ত্রবাজি বন্ধ করতে দাবি জানাচ্ছি। তিনি বলেন, অসহযোগ আন্দোলনের যে ডাক দেওয়া হয়েছে তা চলমান রয়েছে এবং চলবে। তবে আপাতত আমরা নতুন নিয়মে সংগ্রাম চালিয়ে যাচ্ছি। আমরা সরকারকে আরো সুযোগ দিতে চাই। তিনি দ্রুত চুক্তি বাস্তবায়নের দাবি জানিয়ে বলেন, চুপ থাকার পরও যদি চুক্তি বাস্তবায়নে অগ্রগতি না হয়, তবে আমরা আর বসে থাকবো না।

রোববার পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ রাঙামাটি সরকারি কলেজ শাখার আয়োজনে ১৯তম পাহাড়ি ছাত্র পরিষদ ও ৬ষ্ঠ হিল উইমেন্স ফেডারেশনের বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে তিনি এই কথা বলেন। সকালে কলেজ প্রাঙ্গণে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত এবং সাংগঠনিক সঙ্গীত গাওয়ার মাধ্যমে এই অনুষ্ঠান শুরু হয়।

আলোচনা সভায় তিনি আরো বলেন, আমাদের মধ্যে মানবিক মূলবোধ জাগ্রত করতে হবে। পার্বত্য অঞ্চলে ছাত্রদেরকে যুগের সাথে তাল মিলেয়ে পড়াশোনা করতে হবে যাতে তারা নিজে এবং নিজ জাতিকে উন্নতি করতে পারে। তিনি বলেন, এখন পার্বত্য অঞ্চলে ইয়াবা ও মাদকের ব্যবহার বেড়েছে। এখন মাদক পার্বত্য অঞ্চলের যেখানে সেখানে পাওয়া যাচ্ছে, যা ছাত্র সমাজের জন্য ক্ষতিকর বলে তিনি মন্তব্য করেন। তিনি এসব মাদক থেকে ছাত্রসমাজকে দূরে থাকার আহ্বান জানান।

পাহাড়ি ছাত্র পরিষদ রাঙামাটি কলেজ শাখার সভাপতি রিন্টু চাকমার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক স¤্রাটসুর চাকমার পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন জনসংহতি সমিতি কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক সম্পাদক শক্তিপদ চাকমা, পিসিপি কেন্দ্রীয় পরিষদের সভাপতি বাচ্চু চাকমা, হিল উইমেন ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সঞ্চনা চাকমা। এতে আরো বক্তব্য রাখেন পিসিপি জেলা শাখার সহ-সভাপতি রিটন চাকমা, কলেজ শাখার সহ-সভাপতি সুভাষ চাকমা, তথ্য ও গবেষণা সম্পাদক ক্ষেত্রমন চাকমা।

সম্মেলন শেষে সৌমিত্র চাকমাকে সভাপতি ও নিতেশ চাকমাকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট পিসিপি কলেজ শাখার কমিটি ঘোষণা করা হয়। এসময় শপথ বাক্য পাঠ করান কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক অদিরাম চাকমা। অন্যদিকে হিল উইমেন ফেডারেশনের কলেজ শাখায় আশিকা চাকমাকে সভাপতি ও দিপা চাকমাকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা ও শপথ বাক্য পাঠ করান কেন্দ্রীয় হিল উইমেন ফেডারেশনের সাধারণ সম্পাদক রিনিতা চাকমা।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply

%d bloggers like this: