নীড় পাতা » পাহাড়ের সংবাদ » পাহাড়ে উন্নয়নের পূর্বশর্ত শান্তি

পাহাড়ে উন্নয়নের পূর্বশর্ত শান্তি

usatanরাঙামাটি আসনের সংসদ সদস্য ঊষাতন তালুকদার বলেছেন, উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে শান্তি। সকল উন্নয়নে শান্তি ছাড়া বিকল্প নেই। দেশের উন্নয়নের মূল স্রোতধারার সাথে সঙ্গতিপূর্ণ করে উন্নয়ন ত্বরান্বিত করতে হলে পার্বত্যঞ্চলের স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করতে হবে। শনিবার বরকল উপজেলার ১নং সুবলং ইউনিয়নের হাজাছড়া উচ্চ বিদ্যালয় ও মাইচছড়ি নিন্ম মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শনকালে এলাকার গণ্যমান্যদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন- শিক্ষায় জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া কোন জাতি বা দেশ উন্নয়নের উচ্চ শিখর আহরণ করতে পারে না। বর্তমান সরকার শিক্ষা, চিকিৎসাসহ নানা উন্নয়ন কর্মকান্ড সমতল অঞ্চল থেকে শুরু করে দুর্গম পার্বত্যঞ্চলে প্রসার ঘটাতে নানামূখী পদক্ষেপ গ্রহণ করছে। সরকারের এসব উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করতে সকলকে এগিয়ে আসতে হবে। সংসদ সদস্য আরো বলেন- সমতল অঞ্চলের উন্নয়নের সাথে সামঞ্জস্য রেখে পার্বত্যঞ্চলে উন্নয়ন করতে হলে পার্বত্য চুক্তিকে যথাযথ বাস্তবায়নের মাধ্যমে স্থায়ী শান্তি প্রতিষ্ঠিত করা ছাড়া বিকল্প নেই বলে তিনি মন্তব্য করেন।

হাজাছড়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি চন্দ্র কুমার চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সুবলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরুণ জ্যোতি চাকমা হাজাছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিপন চাকমা সংসদ সদস্যর উপজেলা প্রতিনিধি উৎপল চাকমা সহ বিদ্যালয়ের শিক্ষক -শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply