পাহাড়ে অবৈধ অস্ত্রের ঝনঝনানি না কমলে উন্নয়ন বাধাগ্রস্ত হবে

angsuuuuপার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামীলীগ সভাপতি দীপংকর তালুকদার বলেছেন, পার্বত্য চট্টগ্রামের অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি বলেন, পাহাড়ে যতদিন অবৈধ অস্ত্রের ঝনঝনানি কমবে না, ততদিন উন্নয়ন কাজ বাধাগ্রস্ত হবে। তিনি বলেন, আমরা যখন পার্বত্য চট্টগ্রামে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে প্রতিটি উপজেলায় স্কুল, কলেজ, রাস্তাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করতে যাই তখন একটি মহল অবৈধ অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজি শুরু করে। তিনি বলেন, সরকারে উন্নয়নমূলক কাজে বাধা সবসময় সৃষ্টিকারীদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।

বুধবার কাউখালী উপজেলার বেতবুনিয়া মডেল ইউনিয়ন পরিষদ উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুইপ্রু চৌধুরীকে দেয়া গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এসব কথা বলেন।

বেতবুনিয়া মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শামসুদ্দোহা চৌধুরী সভাপতিত্বে ও ১নং বেতবুনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ হেলাল উদ্দীনের পরিচালনায় অনুষ্ঠিত গণসংবর্ধনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও সংবর্ধিত অতিথি অংসুইপ্রু চৌধুরী, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম চৌধুরী, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অংচাপ্রু মারমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য অভিলাষ তঞ্চঙ্গ্যা, কাউখালী উপজেলার অফিসার ইনচার্জ নীলু কান্তি বড়–য়া।

দীপংকর তালুকদার আরো বলেন, কোনও অস্ত্রধারী ও সন্ত্রাসীর কারণে পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন থেমে থাকতে পারে না। এজন্য সরকারকে পাহাড়ে অবৈধ অস্ত্র উদ্ধারে কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য আহবান জানান তিনি।

গণসংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বেতবুনিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ইউনিয়ন ইউপি চেয়ারম্যান মিলন কান্তি পালিত, উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক মাঈন উদ্দিন, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ হেলাল উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি অং ক্য জ চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ নাজিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আলী হায়দার সিদ্দীক, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ সালাউদ্দিন হামিদ মঞ্জু প্রমূখ।

বিশেষ অতিথির বক্তব্যে সংবর্ধিত অতিথি কাউখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নবগঠিত রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুইপ্রু চৌধুরী বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পরে কাউখালী উপজেলাসহ রাঙামাটির বিভিন্ন উপজেলায় আওয়ামীলীগের নেতৃত্বে যে উন্নয়ন কাজ হয়েছে তা অতীতে কোনও সময়ই হয়নি। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দীপংকর তালুকদারের নেতৃত্বে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান তিনি।

আলোচনা সভা শেষে অতিথিবৃন্দকে ক্রেস্ট ও শুভেচ্ছাস্মারক প্রদান করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply