পাহাড়ের ২২৮ স্কুল এমপিওভুক্ত না হওয়ায় সংসদীয় কমিটির ক্ষোভ

দুই বছর আগে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছিলো, পার্বত্য এলাকার ২২৮টি বিদ্যালয় জাতীয়করণ করা হবে। এ বিষয়ে প্রধানমন্ত্রীরও দিকনির্দেশনা ছিলো। তবে দুই বছরে একটি বিদ্যালয়ও জাতীয়করণ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ ক্ষোভ প্রকাশ করা হয়।

বৈঠকে অতিদ্রুত এসব বিদ্যালয় জাতীয়করণ করার সুপারিশ করা হয়েছে। আর এই সময়ে কেনো এটা করা হলো না তা জানতে চেয়েছে কমিটি। এছাড়া পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে প্রাকৃতিক দুর্যোগে যেখানে ক্ষতি হয়েছে তা পূরণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করেছে কমিটি। কমিটি শান্তি চুক্তির আলোকে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন সরকারি দপ্তরে শূন্য পদে জনবল নিয়োগের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করেছে।

র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, ঊষাতন তালুকদার ও ফিরোজা বেগম (চিনু)।

এছাড়া পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply

%d bloggers like this: