নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘পাহাড়ের মানুষের কল্যাণে আলাদা পার্বত্য মন্ত্রণালয় সৃষ্টি হয়েছে’

‘পাহাড়ের মানুষের কল্যাণে আলাদা পার্বত্য মন্ত্রণালয় সৃষ্টি হয়েছে’

RHDC-Picture-13-11-13-01‘পার্বত্য চট্টগ্রাম চুক্তির ফলে পাহাড়ের মানুষের কল্যাণে আলাদা পার্বত্য মন্ত্রণালয় সৃষ্টি হয়েছে। সরকার পার্বত্য মন্ত্রণালয়ের মাধ্যমে জনকল্যাণে নানাভাবে সহায়তা প্রদান করছে। চলতি অর্থ বছরের পার্বত্য মন্ত্রণালয় রাঙ্গামাটি জেলার ১০ উপজেলার ৩৬৮ টি প্রতিষ্ঠানকে অনুদান হিসেবে ৩ কোটি ৪৮ লক্ষ ৫০ হাজার টাকা বিতরণ করেছে। সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে সরকারের দেওয়া সহায়তা সুষ্ঠুভাবে কাজে লাগানো হলে পাহাড়ের মানুষের আর্থ-সামাজিক অবস্থা বদলে যাবে।’
বুধবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ মিলনায়তনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় হতে মঞ্জুরীকৃত বিভিন্ন শিক্ষা,ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের মাঝে আর্থিক অনুদানের চেক বিতরণকালে সভাপতির বক্তব্যে চেয়ারম্যান নিখিল কুমার চাকমা এসকথা বলেন।

চেয়ারম্যান এসময় পাহাড়ের জনগণের ভাগ্য উন্নয়নে সরকারের দেয়া অর্থ সহায়তা যথাযথভাবে কাজে লাগাতে সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠান প্রধানদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইরফান শরীফ বলেন,পাহাড়ের মানুষের কল্যাণে ও এলাকার চাহিদা পুরণে সরকার অত্যন্ত সংবেদনশীল। যে কারণে পাহাড়ের প্রত্যেকটি পর্যায়ে উন্নয়নের ছোঁয়া লেগেছে। পার্বত্য এলাকার ধর্ম, বর্ণ নির্বিশেষে প্রত্যেকে উন্নয়ন সুফল পেয়েছে বলেও মন্তব্য করেন এই সরকারি কর্মকর্তা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাঙামাটি জেলা মুক্তিযোদ্ধা কল্যাণ কমিটির সভাপতি মোহাম্মদ কামাল উদ্দিন ও রাঙামাটি ব্রাদার্স স্পোর্টিং ক্লাবের সভাপতি অভয় প্রকাশ চাকমা। পরে রাঙ্গামাটি সদর উপজেলা, বিলাইছড়ি এবং জুরাছড়ি উপজেলার বিভিন্ন ধর্মীয়, সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের বরাদ্দকৃত চেক হস্তান্তর করা হয়।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা সাক্ষরিত ইমেইলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এইসব তথ্য জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ের তিন দোকানকে ৪০০০ টাকা অর্থদণ্ড

রাঙামাটির কাপ্তাই উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলার বড়ইছড়ি বাজারে ভ্রাম্যমান আদালতের …

Leave a Reply