নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘পাহাড়ের পর্যটনশিল্পে বৈচিত্র্য আনা হবে’

‘পাহাড়ের পর্যটনশিল্পে বৈচিত্র্য আনা হবে’

rashed-khan-menonবেসমারিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, পাহাড়ের প্রাকৃতিক সৌন্দর্য’কে কাজে লাগিয়ে পর্যটন শিল্পে আরো বৈচিত্র্য আনা হবে। পর্যটন স্পট মেঘলা, নীলাচল’সহ আরো কয়েকটি স্পটে ক্যাবলকার নির্মাণের পরিকল্পনা নেয়া হয়েছে। স্পটগুলোর সম্ভাবনা যাচাই-বাছাই করে দেখা হচ্ছে, কিভাবে চালু করা যায়। পর্যটন স্পটগুলোতে পর্যটকদের জন্য আরো সুযোগ সুবিধা বাড়ানোর উদ্যোগ নেয়া হচ্ছে। সরকারী-বেসরকারী ভাবে গড়ে উঠা পর্যটন স্পটগুলোর বাইরেও সম্ভাবনাময় স্থানগুলো চিহ্নিত করে নতুন নতুন পর্যটন স্পট তৈরি করা হবে। পাহাড়ের প্রাকৃতিক সৌন্দর্য গুলোকে দেশী-বিদেশী মানুষের মাঝে তুলে ধরার উদ্যোগ গ্রহণ করা হবে।
তিনি আরো বলেন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি রাজনৈতিক অস্থিরতায়ও পর্যটকরা যাতে পর্যটন স্পটগুলোতে নিরাপদে ভ্রমন করতে পারেন সেজন্য বিকল্প কিছু করার চিন্তা-ভাবনাও চলছে। পর্যটন শিল্পে বিনিয়োগ অনেকবেশি লাভজনক, বেসরকারীভাবে বিনিয়োগকারীদের প্রয়োজনীয় সব ধরণের সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে।

শনিবার বিকালে বান্দরবানে জেলা প্রশাসন পরিচালিত মেঘলা পর্যটন স্পট পরিদর্শনকালে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেছেন। এসময় অন্যান্যদের মধ্যে পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো: মাকসুদুল হাসান খান, জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম, জেলা প্রশাসনের ডেপুটি নেজারত শামীম হাসান’সহ পর্যটন মন্ত্রণালয় ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসনের ডেপুটি নেজারত শামীম হাসান জানান, দুদিনের সফরে শনিবার দুপুরে বেসমারিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন সড়কপথে বান্দরবান এসে পৌছান। সফরকালে মন্ত্রী পর্যটন স্পট মেঘলা, নীলাচল, শৈল প্রপাত এবং স্বর্ণ মন্দির পরিদর্শন করেন। সন্ধ্যায় মন্ত্রী “পর্যটন শিল্পের সম্ভাবনা” বিষয়ে প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী, সুধীসমাজ, রাজনৈতিক ব্যক্তিবর্গ এবং ব্যবসায়ীদের সঙ্গে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ মিলনায়তনে একটি মতবিনিময় সভায় অংশ নেন। এছাড়াও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটে আয়োজিত লোক সাংস্কৃতিক উৎসব উপভোগ করেন।

Micro Web Technology

আরো দেখুন

বেইলি সেতু ভেঙে রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বন্ধ

রাঙামাটির রাজস্থলী উপজেলায় রাঙামাটি-বান্দরবান প্রধান সড়কের সিনামা হল এলাকার বেইলি সেতু ভেঙে পাথর বোঝাই ট্রাক …

Leave a Reply