নীড় পাতা » ব্রেকিং » পাহাড়ের জন্য পৃথক পর্যটন নীতিমালা হচ্ছে

পাহাড়ের জন্য পৃথক পর্যটন নীতিমালা হচ্ছে

sacbhibপার্বত্য চট্টগ্রামের অপার পর্যটন সম্ভাবনাকে কাজে লাগিয়ে এই অঞ্চলের প্রাকৃতিক সৌন্দর্য্য ও অথনৈতিক সম্ভাবনার পূর্ণ ব্যবহার করতে সরকার বদ্ধ পরিকর এবং এখানে পরিবেশ-প্রতিবেশকে অক্ষুন্ন রেখেই পর্যটন শিল্পের বিকাশে পার্বত্য চট্টগ্রামের জন্য একটি পৃথক পর্যটন নীতিমালা তৈরির কাজ চলছে।

শনিবার রাঙামাটিতে পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে আয়োজিত ‘পার্বত্য চট্টগ্রামের পর্যটন:সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক পর্যালোচনা সভায় এসব কথা বলেছেন পার্বত্য মন্ত্রনালয়ের সচিব ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নববিক্রম কিশোর ত্রিপুরা।

এসময় বক্তব্য রাখেন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব সামসুজ্জামান,রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা,রাঙামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান প্রমূখ।
পর্যালোচনা সভায় রাঙামাটির পর্যটন ব্যবসার সাথে জড়িত,হোটেল মোটেল ও বোট মালিকসহ বিভিন্ন শ্রেনী পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় এর আগে ১৬ নভেম্বর অনুষ্ঠিত সভায় গৃহীত বিভিন্ন সিদ্ধান্তসমূহের অগ্রগতি পর্যালোচনা করা হয়। এবং প্রতি দুইমাস অন্তর অন্তর এই সভা করার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জানানো হয়,তিনটি জেলা পরিষদকে পৃথকভাবে পর্যটন নীতিমালা তৈরির কাজ দেয়া হয়েছে। তাদের তিনটি নীতিমালা পাওয়ার পর এগুলো একত্রীকরণ করে পূর্ণাঙ্গ পার্বত্য চট্টগ্রাম পর্যটন নীতিমালা চূড়ান্ত করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply