নীড় পাতা » খেলার মাঠ » পাহাড়ের ক্রীড়া উন্নয়নে পাশে থাকবে উন্নয়ন বোর্ড

পাহাড়ের ক্রীড়া উন্নয়নে পাশে থাকবে উন্নয়ন বোর্ড

footaball-01‘পার্বত্যাঞ্চল যোগাযোগের ক্ষেত্রে একটি দুর্গম অঞ্চল। কিন্তু, এ অঞ্চলের খেলোয়াড়রা তাদের খেলোয়াড়ি নৈপূণ্য ও সামর্থ্যরে মাধ্যমে জাতীয় পর্যায়ে জায়গা করে নিচ্ছে। তিনি বলেন, উন্নয়ন বোর্ড যেসকল প্রকল্প বাস্তবায়ন করে তার মধ্যে খেলাধূলার ক্ষেত্রে যে ব্যয় তা বেশ আশাব্যঞ্জক।’ শুক্রবার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও প্রাইম ব্যাংক প্রথম বিভাগ ফুটবল লীগ উদ্বোধনকালে তরুন কান্তি ঘোষ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ।
খেলাধূলা নির্মল আনন্দ প্রদান করে মন্তব্য করে তিনি ভবিষ্যতেও পার্বত্যাঞ্চলের খেলাধূলার উন্নয়নের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড থেকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দেন। উদ্বোধনী দিনে বর্তমান চ্যাম্পিয়ন ছদক ক্লাব ও বলাকা ক্লাব মুখোমুখি হয়।
জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও রাঙামাটি পৌরসভার মেয়র সাইফুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সম্পাদক মোস্তফা কামালের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য(বাস্তবায়ন) শাহীনুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইফ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুজ্জামান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি সুনীল কান্তি দে, হাজি কামাল উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বরুন দেওয়ান।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য(বাস্তবায়ন) শাহীনুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন, বিনোদনের জন্য খেলাধূলা বড় একটি মাধ্যম। এটির মাধ্যমে নির্মল আনন্দ পাওয়া যায়। খেলোয়াড়রা তাদের ক্রীড়াশৈলীর মাধ্যমে মাঠে দর্শকদের আনন্দ দিয়ে যায়। এই নির্মল আনন্দের জন্য উন্নয়ন বোর্ড সবসময় জেলা ক্রীড়া সংস্থার পাশে থাকবে বলেও মন্তব্য করেন তিনি। footaball-02

সভাপতির বক্তব্যে সাইফুল ইসলাম চৌধুরী বলেন, এ অঞ্চলে খেলাধূলা সকলের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য সরকারি ও বেসরকারি পৃষ্ঠপোষকতার প্রয়োজন। এ টুর্নামেন্টে সরকারি ও বেসরকারি যৌথ পৃষ্ঠপোষকতা যেমন পেয়েছি, তেমনি ভবিষ্যতে যেসব টুর্নামেন্ট আয়োজন করা হবে তাতেও উভয় প্রতিষ্ঠানগুলো এগিয়ে আসলে এ অঞ্চলে খেলাধূলার প্রসার হবে।
উল্লেখ্য, রাঙামাটির প্রথম বিভাগ ফুটবল টুর্নামেন্টে তিনটি গ্রপে পনেরটি দল অংশগ্রহণ করছে। ‘এ’ গ্রুপে ছদক ক্লাব, বলাকা ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব, প্রতিভাস ও সৃজন স্পোর্টিং ক্লাব অংশ নিচ্ছে। ‘বি’ গ্রুপে উইন স্টার স্পোর্টিং ক্লাব, শহীদ শুক্কুর ্অ্যাথলেটিক্স ক্লাব, ব্রাদার্স স্পোর্টিং ক্লাব, প্রভাতী স্পোর্টিং ক্লাব, সবুজ সংঘ। ‘সি’ গ্রুপে আবাহনী ক্রীড়া চক্র, রাইজিং স্টার স্পোর্টিং ক্লাব, ইয়ুথ স্পোর্টিং ক্লাব, ইয়াং রাঙামাটি, জেলা মুকুল ফৌজ।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও প্রাইম ব্যাংক প্রথম বিভাগ ফুটবল লীগে মিডিয়া পার্টনার হিসেবে আছে পাহাড়টোয়েন্টিফোর ডট কম।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সচিবের অনুপস্থিতে ক্ষেপেছেন ডিসি !

রাঙামাটির কাপ্তাইয়ে অবস্থিত কর্ণফুলী জলবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক ও কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব এটিএম …

Leave a Reply