নীড় পাতা » ব্রেকিং » পাহাড়েও সমবায় দিবস পালিত

পাহাড়েও সমবায় দিবস পালিত

somobai‘সমবায় উদ্দ্যেক্তা সৃষ্টির মাধ্যমে টেকসই উন্নয়ন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার াসারাদেশের মতো পাহাড়ী জনপদ রাঙামাটিতেও ৪৪তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ, জেলা প্রশাসন ও সমবায় কার্যালয় র‌্যালি বের করে এবং একটি আলোচনা সভার আয়োজন করে।

সকালে জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে র‌্যালিটি শহরের প্রধান সড়ক ঘুরে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা র‌্যালির নেতৃত্ব দেন।
র‌্যালিতে রাঙামাটির ১৫৭টি সমবায় সমিতির সদস্যরা অংশ নেয়। র‌্যালী শেষে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠিত হয় সমবায় দিবসের আলোচনাসভা।

জেলা পরিষদে হন্তান্তরিত এই সমবায় বিভাগের আহ্বায়ক পরিষদের সদস্য ত্রিদীপ কান্তি দাশের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সালমা ফেরদৌস, জেলা পরিষদ সদস্য সাধন মনি চাকমা, সদস্য সবির চাকমা, পার্বত্য মন্ত্রনালয়ের উপদেষ্ট পরিষদের সদস্য মাওলানা মোঃ শাহজাহান, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক হাবিব উল্লাহ, প্রাক্তন সমবায় কর্মকর্তা মঙ্গল কুমার চাকমা । স্বাগত বক্তব্য দেন জেলা সমবায় কর্মকর্তা ইউছুপ হাসান চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে, জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, সমাজের দারিদ্রতা দূরিকরণ ও আত্মনির্ভরশীলতা অর্জনে সমবায়ের বিকল্প নেই। তাই সমাজকে উন্নতির দিকে এগিয়ে নিতে সমবায়ের সংগঠনগুলোকে আরো বেশী কার্যকর ভুমিকা রাখতে হবে।
অনুষ্ঠানে রাঙামাটির ১২টি সফল সমবায় প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply