নীড় পাতা » ব্রেকিং » পাহাড়ি গ্রামের ২৫ পরিবারের পাশে এক বৌদ্ধ ভিক্ষু

পাহাড়ি গ্রামের ২৫ পরিবারের পাশে এক বৌদ্ধ ভিক্ষু

পার্বত্য রাঙামাটির লংগদু উপজেলার প্রত্যন্ত পাহাড়ি গ্রাম রাঙাপানিছড়া এলাকার দুস্থ ও অসহায় ২৫টি পরিবারের পাশে দাঁড়িয়েছেন এক বৌদ্ধ ভিক্ষু। মঙ্গলবার উপজেলার সদর ইউনিয়নের বড়াদম বৌদ্ধবিহারের বিহার অধ্যক্ষ ভদন্ত সুগত লংকার থের নিজেদেরকে দায়ক-দায়িকাদের দান করা সামগ্রী দান করেই ২৫টি পরিবারের পাশে সহায়তার হাত বাড়িয়ে দেন।

২৫ পরিবারের মধ্যে প্রতি পরিবার ১০ কেজি চাল, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি লবন, ১ কেজি আলু ও ব্যবহারের জন্য একটি ডেটল সাবান পেয়েছেন। এই বৌদ্ধ ভিক্ষু পার্বত্য ভিক্ষু সংঘ, বাংলাদেশ, লংগদু উপজেলার শাখার সভাপতির দায়িত্ব পালন করছেন।

এদিকে করোনার এই ক্রান্তিকালীন সময়ে বৌদ্ধ ভিক্ষুর কাছ থেকে সহায়তা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে ২৫টি পাহাড়ি পরিবার। এলাকাবাসীরাও বৌদ্ধ ভিক্ষুর এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

বৌদ্ধ ভিক্ষু ভদন্ত সুগত লংকার থের জানিয়েছেন, আমরা পার্বত্য ভিক্ষু সংঘ লংগদু উপজেলা শাখার পক্ষ থেকে এ পর্যন্ত ২৫টি গরীব ও অসহায় পরিবারের পাশে দাঁড়িয়েছি। মূলত সাধারণ দায়ক-দায়িকাগণ আমাদের যেসব নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী দান করে থাকেন, সেগুলো দিয়ে আমরা এসব পরিবারের পাশে দাঁড়াচ্ছি। যতদিন পর্যন্ত করোনার এই ক্রান্তিকালীন সময় বিরাজ করবে, আমরা ততদিন পর্যন্ত সাধারণ দুস্থ, অসহায় ও খেটে খাওয়া মানুষের মাঝে দান সেবা অব্যাহত রাখবো।

তিনি আরও জানান, আমি মঙ্গলবার নিজে গিয়ে দুর্গম রাঙাপানিছড়া এলাকার এই পরিবারগুলোকে সহায়তা দিয়েছি। তারা আমাকে জানিয়েছেন এখনো তাদের গ্রামে সরকারি-বেসরকারিভাবে কোনো সহায়তা পৌঁছেনি। দুর্গম এলাকা হওয়ায় এই গ্রামের মানুষ বিভিন্ন সরকারি ও বেসরকারি সুবিধা থেকে বঞ্চিত থাকেন। যার কারণে দরিদ্র এই পরিবারগুলো অনেক অসহায় জীবনযাপন করেন। এছাড়া আমি অনুরোধ জানিয়েছি, কেউ যদি খাবারের অভাবে না খেয়ে থাকেন, তাদের আমি নিজে গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিব।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply