নীড় পাতা » খাগড়াছড়ি » পাহাড়ি কিশোরীকে ধর্ষণের প্রতিবাদে তিন সংগঠনের বিক্ষোভ

পাহাড়ি কিশোরীকে ধর্ষণের প্রতিবাদে তিন সংগঠনের বিক্ষোভ

Gilachari-protestখাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোন ছড়া ইউনিয়নের রান্যাবাড়ি গ্রামে বৃহস্পতিবার সকালে ২য় শ্রেণীতে পড়–য়া পাহাড়ি কিশোরীকে ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে হিল উইমেন্স ফেডারেশন, গণতান্ত্রিক যুব ফোরাম ও পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
শুক্রবার বেলা ২টায় খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভরের ইউপিডিএফের কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নারাঙহিয়া, উপজেলা ও চেঙ্গী স্কোয়ার হয়ে মহাজন পাড়ার সূর্যশিখা ক্লাবের সামনে গিয়ে এক প্রতিবাদ সমাবেশ করে। এতে গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা কমিটির আহ্বায়ক জিকো ত্রিপুরার সভাপতিত্বে ও পাহাড়ি ছাত্র পরিষদের জেলা শাখার সদস্য এল্টন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক শিখা চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের জেলা শাখার তথ্য প্রচার সম্পাদক সুভাষ চাকমা।
বক্তারা পাহাড়ি কিশোরীকে ধর্ষণের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, নারীরা আজ কোথাও নিরাপদে থাকতে পারছে না। নিজের ঘরেও তারা ধর্ষণ, নির্যাতনের শিকার হচ্ছে। কল্পনা চাকমা অপহরণ থেকে শুরু করে এ যাবত নারী ধর্ষণ, নির্যাতনের ঘটনায় সুষ্ঠূ বিচার ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় এ ধরনের ঘটনা প্রতিনিয়ত ঘটেই চলেছে।
বক্তারা নারী ধর্ষণ, নির্যাতন সহ সকল ধরনের নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহ্বান জানান।

Micro Web Technology

আরো দেখুন

সৌরশক্তি ব্যবহার করে সেচ সুবিধার আওতায় কৃষক

খাগড়াছড়ি পার্বত্য জেলার শুকনো মৌসুমে চাষযোগ্য জমির প্রায় অর্ধেকের মতো খালি পড়ে থাকে সেচের অভাবে। …

One comment

Leave a Reply

%d bloggers like this: