পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ’র কেন্দ্রীয় কমিটি’র অভিষেক

DSC00641পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ’র নব গঠিত কেন্দ্রীয় কমিটি’র অভিষেক, শপথ গ্রহণ ও সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন হল রুমে নব গঠিত কেন্দ্রীয় কমিটিকে শপথ বাক্য পাঠ করান সংগঠনের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা মন্ডলীর সভাপতি আলহাজ্ব ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভুঁইয়া।

এসময় আলকাছ আল মামুন ভুঁইয়া বলেন- পাবর্ত্য চট্টগ্রাম চুক্তি বাতিল করা এখন সময়ের দাবি, কারণ পার্বত্য শান্তি চুক্তি সম্পূর্ণ সংবিধানের সাথে সাংঘর্ষিক এবং এ শান্তি চুক্তির মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রামের বাঙ্গালীদেরকে ৩য় শ্রেণীর নাগরিকে পরিণত করা হয়েছে। বক্তারা অভিযোগ করে বলেন, পাবর্ত্য চট্টগ্রামে আলাদা জুম্মল্যান্ড রাষ্ট্র বানানোর ষড়যন্ত্র চলছে। ষড়যন্ত্রের অংশ হিসেবে পাবর্ত্য চট্টগ্রামের টঘউচ, ঈঐঞ কমিশন সহ বিভিন্ন এনজিওগুলো কাজ করে যাচ্ছে এবং পার্বত্য চট্টগ্রামে খ্রিষ্টান ধর্মে দীক্ষিত করার ষড়যন্ত্র চলছে।

সভায় অন্যান্য বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম বাঙালিদেরকে সকল ক্ষেত্রে তাদের সাংবিধানিক অধিকার ফিরিয়ে দেওয়া এবং উপজাতি কোটা বাতিল করে পার্বত্য কোটা চালু করার জোর দাবি জানান। পাশাপাশি শিক্ষা, চাকুরী, ব্যবসা সহ সকল ক্ষেত্রে সম অধিকার নিশ্চিত করা এবং অবিলম্বে পার্বত্য চট্টগ্রাম থেকে উপজাতি সন্ত্রাসীদের সকল অস্ত্র, চাঁদাবাজি, ধর্ষণ, অপহরণ বাণিজ্য বন্ধের জোর দাবি জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ শাব্বির আহম্মদ এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. সারোয়ার জাহান খান। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং স্টাডিজ বিভাগের অধ্যাপক মোহাম্মদ তৈয়ব চৌধুরী । প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সাবেক কেন্দ্রীয় সভাপতি এড. এয়াকুব আলী চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা পরিষদের সাবেক সদস্য আবু বক্কর ছিদ্দিক, সংগঠনের উপদেষ্টা শেখ আহম্মদ রাজু, মো. কামাল হোসেন, আব্দুল হামিদ রানা, আতিকুর রহমান, মো. দেলোয়ার হোসেন, পার্বত্য নাগরিক পরিষদ রাঙামাটি জেলা আহ্বায়ক বেগম নুর জাহান, চট্টগ্রাম মহানগরী আহবায়ক ইঞ্জিনিয়ার আবুল কালাম, কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি যথাক্রমে তৌহিদুল ইসলাম, ইব্রাহীম মুনির সহ কেন্দ্রীয়, জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ের অন্যান্য নেতৃবৃন্দ।
পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. সারোয়ার জাহান খান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

One comment

  1. Jotoi kisu chesta koruk na kn sorkar k chukti bas2bayon korte hobe. Na hoy pahare boye jabe attyacharer rokter bonya. Sei 10/02/97 diner bas2ob swapno.

Leave a Reply

%d bloggers like this: