নীড় পাতা » পাহাড়ের সংবাদ » পার্বত্য জেলা পরিষদ নির্বাচনের তাগিদ ইইউ ও স্প্যানিশ রাষ্ট্রদূতের

পার্বত্য জেলা পরিষদ নির্বাচনের তাগিদ ইইউ ও স্প্যানিশ রাষ্ট্রদূতের

RHDC-Picture-09-02-14-02‘রাঙামাটি পার্বত্য জেলার শিক্ষা, স্বাস্থ্য, ভূমি, উন্নয়ন প্রক্রিয়ায় বিভিন্ন জাতিগোষ্ঠী এবং নারীদের অংশগ্রহণ, পার্বত্য জেলা পরিষদের নির্বাচন, পার্বত্য চট্টগ্রাম চুক্তির বাস্তবায়নের অগ্রগতি এবং সার্বিক আর্থ-সামাজিক উন্নয়ন সম্পর্কে মত বিনিময় করেন। বিশেষ করে তারা পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের অংশ হিসাবে পার্বত্য জেলা পরিষদগুলির নির্বাচন অনুষ্ঠানে নিজেদের প্রত্যাশা ও আকাংখার কথা জানিয়ে নির্বাচন অনুষ্ঠানের তাগিদ দিয়েছেন।

বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত উইলিয়াম হান্না ও স্পেনের রাষ্ট্রদূত লুইস তেজেদার নেতৃত্বে একটি দল ৯-১১ ফেব্রুয়ারি পর্যন্ত রাঙামাটি এবং বান্দরবান জেলা সফরেনর অংশ হিসেবে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সাথে সাক্ষাতকালে এই প্রত্যাশার কথা জানান। প্রতিনিধি দলঠি রাঙামাটি এবং বান্দরবান জেলায় ইউরোপীয় ইউনিয়ন এর অর্থায়নে এবং ইউএনডিপি-সিএইচটিডিএফ এর মাধ্যমে বাস্তবায়িত বিভিন্ন প্রকল্প পরিদর্শনের পাশাপাশি স্থানীয় নেতৃবৃন্দের সাথে সাক্ষাৎ করবেন। প্রতিনিধি দলের অন্য দুই সদস্য হলেন ইউরোপিয় ইউনিয়নের উন্নয়ন প্রধান ফিলিপ জ্যাকুইস ও প্রতিনিধি ফেব্রেজিও সেনেসি।

৯ ফেব্রুয়ারি দুপুরে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সাথে তাঁর অফিসকক্ষে সৌজন্য সাক্ষাতে মিলিত হন তারা। এসময় চেয়ারম্যানের সঙ্গে পরিষদের সদস্য অংসুই প্রু চৌধুরী, শামীম রশিদ, মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইরফান শরীফ এবং জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন। ইউএনডিপি-সিএইচটিডিএফ এর পক্ষ থেকে ডেপুটি ডিরেক্টর প্রসেনজিৎ চাকমা, চীফ ইমপ্লিমেন্টাশন রব স্টোলম্যান এবং ডিস্ট্রিক্ট ম্যানেজার ঔশ্বর্য চাকমা উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

জনপ্রিয় হচ্ছে ‘তৈলাফাং’ ঝর্ণা

করোনার প্রভাবে দীর্ঘদিন বন্ধ ছিল খাগড়াছড়ির পর্যটন ও বিনোদনকেন্দ্র। তবে টানা বন্ধের পর এখন খুলেছে …

Leave a Reply