নীড় পাতা » খাগড়াছড়ি » ‘ পার্বত্য চুক্তির অধিকাংশ ধারাই বাস্তবায়িত হয়েছে’

‘ পার্বত্য চুক্তির অধিকাংশ ধারাই বাস্তবায়িত হয়েছে’

kujendra-chaithoiaiপার্বত্য চট্টগ্রাম চুক্তির অধিকাংশ ধারাই বাস্তবায়িত হয়েছে বলে দাবি করেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা থেকে নির্বাচিত সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এবং খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান চাইথোঅং মারমা।আওয়ামীলীগের শীর্ষ এই দুই নেতা পাহাড়টোয়েন্টিফোর ডট কম’কে এসব কথা বলেছেন।

খাগড়াছড়ির সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম সমস্যাকে রাজনৈতিক সমস্যা হিসেবে চিহ্নিত করে পার্বত্য চট্টগ্রাম চুক্তির মাধ্যমে সমাধান করেন। এই চুক্তির মাধ্যমে পাহাড়ের দুই যুগেরও বেশি চলে আসা রক্তক্ষয়ী সংঘর্ষ বন্ধ হয়েছে। জনজীবনে স্বাচ্ছন্দ ফিরে এসেছে। তিনি বলেন, ইতোমধ্যেই চুক্তির ৭২টি ধারার মধ্যে অধিকাংশই বাস্তবায়িত হয়েছে। বাকি ধারাগুলো বাস্তবায়নে সরকার আন্তরিকভাবে কাজ করছে। এই ধারাগুলো বাস্তবায়িত হলেই পার্বত্যাঞ্চল শান্তির স্বর্গরাজ্যে পরিণত হবে।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান চাইথোঅং মারমা বলেছেন, পাহাড়ের পুঞ্জিভূত সংকটের রাজনৈতিকভাবে সমাধানের জন্য আওয়ামীলীগ সরকার পার্বত্য চুক্তি করেছে। এই সরকারের আমলেই চুক্তির পূর্নাঙ্গ বাস্তবায়ন করা হবে। চুক্তির শর্তানুযায়ী ইতিমধ্যে ৩৪ বিভাগের মধ্যে ২৯টি বিভাগই পার্বত্য জেলা পরিষদের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকী বিভাগগুলো হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply