নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পরিচালনা বোর্ড সভা

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পরিচালনা বোর্ড সভা

Board-meetingপার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষ ‘কর্ণফুলী’তে সোমবার ২০১৫-১৬ অর্থ বছরে ২য় পরিচালনা বোর্ড সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাননীয় চেয়ারম্যান ও সচিব, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি। সভায় মূল আলোচ্য বিষয়গুলো হলো গত ০৯ জুলাই ২০১৫ খ্রি: তারিখে অনুষ্ঠিত বোর্ড সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন এবং ২০১৫-১৬ অর্থ বছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের অক্টোবর’১৫ খ্রিঃ পর্যন্ত সময়ের অগ্রগতি পর্যালোচনা।

শুরুতেই পরিচালনা বোর্ড সভায় সভাপতি নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি সূচনা বক্তব্য রাখেন। তিনি বোর্ড সভায় সদস্য রাঙামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিনকে শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হওয়ায় ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি জানান যে, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি আওতায় ‘উদ্ভাবনী’র একটি বিষয় রয়েছে। বোর্ড সভায় সংশ্লিষ্ট সকলকেই তিনি যে কোনো উদ্ভাবনী বিষয়ের অবদান রাখার জন্য আহবান জানান। তিনি বার্ষিক কর্মসম্পাদন চুক্তি আওতায় ২০১৫-১৬ অর্থ বছরের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বার্ষিক কার্যক্রম মে ২০১৬ খ্রিঃ মাসের মধ্যে শেষ করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেন। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাননীয় ভাইস-চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ ২০১৫-১৬ অর্থ বছরের বিভিন্ন উন্নয়নমূলক কাজের টেন্ডার ডিসেম্বর মাসের মধ্যেই শেষ হবে বলে সভাকে অবহিত করেন।

এ সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মোঃ সামসুজ্জামান, বোর্ডের মাননীয ভাইস-চেয়ারম্যান (যুগ্ম-সচিব) তরুণ কান্তি ঘোষ ছাড়াও বোর্ডের সদস্য-বাস্তবায়ন (যুগ্ম-সচিব) শাহীনুল ইসলাম, সদস্য-অর্থ (যুগ্ম-সচিব) মোঃ মনজুরুল আলম, সদস্য-প্রশাসন মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, সদস্য-পরিকল্পনা আশীষ কুমার বড়–য়াসহ রাঙামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন, বান্দরবান পার্বত্য জেলার জেলা প্রশাসক মোঃ মিজানুল হক চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলার জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা নুরুল আবছার, বোর্ডের আইসিডিপি প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ ইয়াছিন, বোর্ডের নির্বাহী প্রকৌশলীগণ, সিনিয়র পরিকল্পনা কর্মকর্তা এবং অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। (বিজ্ঞপ্তি)

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply