নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘পার্বত্য চট্টগ্রাম অচল হলে সব দায় ভার সরকারকে নিতে হবে’

‘পার্বত্য চট্টগ্রাম অচল হলে সব দায় ভার সরকারকে নিতে হবে’

Rangamati-MIchillll‘শেখ হাসিনার সরকার এই জুম্ম জনগনের মাটিতে কোন প্রকার ষড়যন্ত্র করার চেষ্টা করলে জেএসএস এর নেতৃত্ব নতুন করে সশস্ত্র আন্দোলন চালিত হলে এবং পার্বত্য চট্টগ্রাম অচল হলে সব দায় ভার সরকারকে নিতে হবে’ বলেও হুঁশিয়ারি উচ্চারন করেছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহযোগি সংগঠনের নেতারা।

পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত রাঙামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম স্থগিত রাখা এবং রোববার রাতে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ কার্যালয় চত্বরে গ্রেনেড হামলার প্রতিবাদে রাঙামাটিতে পার্বত্য যুব সংহতি সমিতি বিক্ষোভ মিছিল ও সমাবেশে এসব কথা বলেন তারা।

মঙ্গলবার সকাল ১১টায় পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতির জেলা কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন,পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির জেলা সভাপতি সুর্নিমল দেওয়ান। এতে বক্তব্য রাখেন পাহাড়ী ছাত্র পরিষদের সভাপতি বাচ্ছু চাকমা, যুব সমিতির প্রচার সম্পাদক পাপুল বিকাশ চাকমা, হিল উইমেন ফেডারেশনের নেত্রী জোনাকী চাকমা ও জনসংহতি সমিতির জেলা কমিটির ছাত্র ও যুব ব্ষিয়ক সম্পাদক পলাশ তংচঙ্গ্যা।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য শান্তি চুক্তি পুর্ন বাস্তবায়ন না করে রাঙামাটিতে মেডিকেল কলেজ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের চেষ্টা করা হলে তা যে কোন মূল্যে প্রতিহত করা হবে। বক্তারা পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদে গ্রেনেড হামলার প্রতিবাদ জানিয়ে তারা অবিলমম্বে হামলার সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান। তারা বলেন পার্বত্য চুক্তি পুর্ন বাস্তবায়ন হলে এমন ঘটনা ঘটত না।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে করোনা সংক্রমণ কমছে

প্রশাসনের কঠোর নজরদারি এবং থানা পুলিশের তৎপরতায় রাঙামাটির কাপ্তাইয়ে করোনা সংক্রমন হার কমছে। কাপ্তাই উপজেলা …

Leave a Reply