নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘পার্বত্য চট্টগ্রামে যে কোন সাম্প্রদায়িক উস্কানি বিষয়ে সতর্ক থাকার আহ্বান’

‘পার্বত্য চট্টগ্রামে যে কোন সাম্প্রদায়িক উস্কানি বিষয়ে সতর্ক থাকার আহ্বান’

human chaineসবিতা চাকমা হত্যাকারীদের গ্রেফতার ও বিচার এবং এই ঘটনাকে সাম্প্রদায়িকতায় রূপ দেয়ার প্রতিবাদে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ আন্দোলন এর উদ্যোগে বুধবার রাঙামাটি শহরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বক্তারা সবিতা চাকমা হত্যা এবং এই হত্যাকান্ডকে ধামাচাপা দেয়ার জন্য খাগড়াছড়িতে সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়ানোর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন, একটি স্বার্থান্বেষী মহল সবিতা চাকমা হত্যাকারীদের আড়াল করার জন্য ঘটনাকে সাম্প্রদায়িক রূপ দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। অন্যদিকে পুলিশ প্রশাসন এ হত্যা মামলা হতে সন্দেহভাজন আসামীদের নাম বাদ দিয়েছে,যার ফলে সবিতা চাকমা হত্যাকান্ডের সুষ্ঠ বিচার ব্যহত হবে। যা অত্যন্ত উদ্বেগজনক ও রহস্যজনক বলেও মন্তব্য করেন তারা।

সংগঠনের আহ্বায়ক টুকু তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক কমিটির সভাপতি গৌতম দেওয়ান, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সুনীল কান্তি দে, উইম্যানস রিসোর্স নেটওয়ার্ক’র এ্যড. সুস্মিতা চাকমা ও লালসা চাকমা, সিপিবির সাধারণ সম্পাদক অনুপম বড়–য়া, বাসদ কনভেনশন প্রস্তুতি কমিটির সদস্য বোধি সত্ব চাকমা, সিএইচটি ওন নেত্রী নাই এ প্রু মারমা মেরি, মারমা স্টুডেন্ট কাউন্সিলের চাইথোয়াই মারমা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন নারী হত্যা-ধর্ষণ-নির্যাতন একটি জঘন্য অপরাধ, এটি পাহাড়ী বা বাঙালীর সাম্প্রদায়িক বিষয় হতে পারে না। এটি গোটা নারী সমাজের উপর আক্রমণ বলে আমরা মনে করি। নারী নির্যাতনকারীদের সাম্প্রদায়িকতা দিয়ে বিচার করা যায় না। বক্তারা পার্বত্য চট্টগ্রামে যে কোন সম্প্রদায়িক উস্কানি বিষয়ে সতর্ক থাকার আহ্বান জনান।

সমাবেশে বক্তারা সবিতা চাকমা হত্যাকারীদের গ্রেফতার ও বিচার এবং তার পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার জোর দাবী জানান। এছাড়াও বক্তারা পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী নির্যাতন বন্ধ ও সাম্প্রদায়িক হামলাকারীদের গ্রেফতারের জোর দাবী জানান।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply