নীড় পাতা » পাহাড়ের সংবাদ » ‘পার্বত্যাঞ্চলে শান্তিচুক্তি বিরোধী শক্তি এখনো সক্রিয়’

‘পার্বত্যাঞ্চলে শান্তিচুক্তি বিরোধী শক্তি এখনো সক্রিয়’

DSCN1672‘যারা শান্তিচুক্তি বাস্তবায়নের জন্য বুলি আওড়ায় তারাই পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বিলুপ্ত করার প্রস্তাব দেয়। এরা এক দিকে সরকার চুক্তি বাস্তবায়ন করছে না বলে বুলি আওড়ায় আবার অন্যদিকে চুক্তি বাস্তবায়নের পথে বাধাও সৃষ্টি করছে’ বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। তিনি অভিযোগ করেন, শান্তিচুক্তি বিরোধী শক্তি এখনো সক্রিয় আছে। শান্তি চুক্তির ৭২টি ধারার মধ্যে ৪৮টি সম্পূর্ণ বাস্তবায়ন হয়েছে। ১৫টি ধারা আংশিক এবং ৯টি ধারা বাস্তবায়নাধীন রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।
শনিবার পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আওতাধীন পার্বত্য চট্টগ্রাম সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের পাড়াকর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
সম্মেলনে আরো বক্তব্য রাখেন উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, ইউনিসেফের  মাচিং নেওয়ার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইফ উদ্দিন আহমেদ, সমন্মিত সমাজ উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ জাকির হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার বলেন, উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের চাকুরি জাতীয়করনের জন্য চেষ্টা চলছে এবং শীঘ্রই তারা সরকারী সকল সুযোগ-সুবিধা পাবেন বলেও জানান তিনি।
সম্মেলনে জানানো হয় এ প্রকল্পের আওতায় পার্বত্য চট্টগ্রামে এক লক্ষ বায়ান্ন হাজার শিশুকে প্রাক-প্রাথমিক শিক্ষা প্রদান করা হচ্ছে।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ১০ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার  রাঙামাটির লংগদু …

Leave a Reply