নীড় পাতা » বান্দরবান » পার্বত্যাঞ্চলের পাহাড়ীরা বিনামূল্যে আইনী সহায়তা পাবে

পার্বত্যাঞ্চলের পাহাড়ীরা বিনামূল্যে আইনী সহায়তা পাবে

Bandarban-Legel-PiCপার্বত্যাঞ্চলের পাহাড়ী জনগোষ্ঠীরা বিনামূল্যে আইনী সহায়তা পাবেন। জাতিসংঘের উন্নয়ন কর্মসূচি ইউএনডিপি সহায়তায় আইন বিচার সংসদ মন্ত্রণালয় এবং জাতীয় আইনগত সহায়তা সংস্থা বিচারপ্রার্থী দরিদ্র পাহাড়ীদের এই সুবিধা দেবেন। শনিবার সকালে বান্দরবান সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে এই প্রকল্পের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।

এসময় অন্যান্যের মধ্যে বান্দরবান জেলা ও দায়রা জজ মো. শফিকুর রহমান, জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম, জাতীয় আইনগত সহায়তা সংস্থার পরিচালক সৈয়দ আমিনুল ইসলাম, জেলা পুলিশ সুপার দেবদাশ ভট্টাচার্য, ইউএনডিপির প্রকল্প কর্মকর্তা ক্রিঞ্চিয়ান এলডন, সদর উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুস, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইলিয়াসুর রহমান’সহ বিভিন্ন জনপ্রতিনিধি, আইনজীবি, রাজনৈতিক, সামাজিক এবং সুধী সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ মো. শফিকুর রহমান বলেন, মামলা কোনো সমস্যার সমাধান নয়। সকল সমস্যা পারিবারিক এবং সামাজিকভাবে সমাধান সম্ভব। প্রথমে সামাজিকভাবেই সমস্যাগুলোর সমাধানের উদ্যোগ নিতে হবে। তাহলে আদালতে মামলা করার প্রবণতা অনেকাংশে কমবে। দারিদ্রতা ও অসচেতনতার কারণে পার্বত্যাঞ্চলের ক্ষুদ্র জনগোষ্ঠীর বিচার প্রার্থী লোকজনেরা নানাভাবে হয়রানি এবং আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই সমস্যা থেকে উত্তরণের জন্য বিচার প্রার্থী দরিদ্র পাহাড়ী জনগোষ্ঠীকে আদালতে বিনামূল্যে আইনী সহায়তা প্রদান করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

বিজিবি-মাদককারবারি গোলাগুলি, ১২ কোটি টাকার ইয়াবা উদ্ধার

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বিজিবি সঙ্গে মাদক চোরাকারবারীদের মধ্যে গোলাগুলি হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে চার লাখ পিস …

Leave a Reply