নীড় পাতা » বান্দরবান » পানি সংকট নিরসনে বান্দরবানে যুক্ত হল ৪০ অশ্বশক্তির দু’টি পাম্প

পানি সংকট নিরসনে বান্দরবানে যুক্ত হল ৪০ অশ্বশক্তির দু’টি পাম্প

পানির সংকট নিরসনে বান্দরবানে পৌর এলাকার জনসাধারণের পানির চাহিদা মেটাতে আরও দুটি উচ্চ ক্ষমতাসম্পন্ন পাম্প যুক্ত করা হয়েছে। রোববার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আনুষ্ঠানিকভাবে যুক্ত হওয়া শক্তিশালী ক্ষমতাসম্পন্ন পাম্পগুলোর উদ্বোধন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো. শফিউল আলম, পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন, পুলিশ সুপার জেরিন আখতার, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, লক্ষীপদ দাশ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নিবার্হী প্রকৌশলী মো.সোহারাব হোসেনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী খোরশেদ আলম জানান, ৩ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে ৪০ অশ্বশক্তির ২টি পাম্প মেশিন স্থাপন করা হয়েছে ক্যচিংঘাটাস্থ পৌর পানি শোধনাগার পাম্প ষ্টেশনে। এর একটি দিয়ে সাঙ্গু নদী থেকে পানি তোলা হবে। আরেকটি দিয়ে পৌর এলাকায় পানি সরবরাহ করা হবে। এতদিন ৪০, ১৫ এবং ১৫ মিলে ৭০ অশ্বশক্তির ৩টি পাম্পে পানি তোলা হত। আর ৭৫ অশ্বশক্তির একটি পাম্পে পানি সরবরাহ করা হত।

তিনি আরও জানান, পৌর এলাকায় ৪৩টি ভাগে দুই হাজার ৬৪৮টি পৌর পানির লাইন রয়েছে। প্রতিদিন জেলা সদরে ৮৪ লাখ লিটার পানির চাহিদা রয়েছে, আর জনগণের জন্য পানি সরবরাহ কিছুটা বৃদ্ধি করার লক্ষ্যে বান্দরবান পানি শোধানাগারের সম্প্রসারিত অংশের মাধ্যমে রোববার থেকে আরও ৬ লাখ লিটার পানি সরবরাহ যোগ হবে এবং দৈনিক মোট ৩৬ লাখ লিটার পানি বান্দরবান সদরে সরবরাহ করা হবে।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবান সীমান্তে দু’টি মাইন ধ্বংস

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে কৃষকের উদ্ধার করা দুইটি স্থল মাইন ধ্বংস করেছে সেনাবাহিনীর বিস্ফোরক বিশেষজ্ঞ দল। …

Leave a Reply