পানিতেই যেনো বসবাস বান্দরবানবাসির

BBNঅবিরাম বর্ষণ ও পাহাড়ী ঢলে বান্দরবানের প্রধান সড়কে মাটি জমে যাওয়ায় চট্টগ্রাম’সহ সারাদেশের সঙ্গে বান্দরবানের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। জেলা সদরের পুলপাড়া বেইলী ব্রিজ ডুবে যাওয়ায় বান্দরবান-রাঙামাটি অভ্যন্তরিন সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। বৃহস্পতিবার দুদিনের অবিরাম বর্ষণে এ ঘটনা ঘটে।
প্রশাসন ও জনপ্রতিনিধিরা জানায়, গত বুধবার থেকে ভারী বর্ষণ ও পাহাড়ী ঢলে বান্দরবান-চট্টগ্রাম প্রধান সড়কের বাজালিয়ার বরদুয়ারা, আমতল’সহ কয়েকটি স্থানে প্রধান সড়কে ৩/৪ ফুট পানি জমে যাওয়ায় বান্দরবানের সঙ্গে চট্টগ্রাম’সহ সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অপরদিকে রাঙামাটি সড়কের পুলপাড়া এলাকায় বেইলী ব্রীজ ডুবে যাওয়ায় বান্দরবান-রাঙামাটি সড়কেও যানবাহন চলাচল বন্ধ রয়েছে। পূরবী পরিবহনের কাউন্টার ম্যানেজার মোহাম্মদ মহসিন জানান, বৃষ্টিতে বাজালিয়া সড়কে পানি জমে যাওয়ায় বান্দরবানের সঙ্গে বৃহস্পতিবার বিকালের পর থেকে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আর বালাঘাটায় বেইলী ব্রীজ ডুবে যাওয়ায় রাঙামাটির সঙ্গেও বান্দরবানের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে অবিরাম বর্ষণে বান্দরবানের জেলা শহরের মেম্বারপাড়া, আর্মীপাড়া, শেরেবাংলা নগর, বালাঘাটা, ইসলামপুর, উজানীপাড়া, মধ্যমপাড়া এবং লামা, রুমা, থানছি উপজেলায় কয়েক সহ¯্রাধিক মানুষ পানি বন্দি হয়ে পড়েছে। বন্যা দূর্গত অঞ্চলের শতশত পরিবার আশ্রয় নিয়েছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খোলা আশ্রয় কেন্দ্রগুলোতে। জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী জানান, অবিরাম বর্ষণে বান্দরবানে আবারও বন্যা দেখা দিয়েছে। জেলা শহর ছাড়াও লামা, রুমা, থানছি এবং আলীকদম উপজেলায় বন্যার পানিতে তলিয়ে গেছে শতশত ঘরবাড়ি। ভারী বৃষ্টিতে বৃদ্ধি পেয়েছে নদীর পানিও। সাঙ্গু ও মাতামহুরী নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বন্যা দূর্গত মানুষদের সরকারী-বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেয়া হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply