নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » পানছড়িতে ‘মানসম্মত শিক্ষার জন্য তৃণমূল উদ্যোগ’

পানছড়িতে ‘মানসম্মত শিক্ষার জন্য তৃণমূল উদ্যোগ’

DSC01911খাগড়াছড়ির পানছড়িতে “মানসম্মত শিক্ষার জন্য তৃণমূল উদ্যোগ” প্রকল্প হাতে নিয়েছে খাগড়াছড়ির বেসরকারী উন্নয়ন সংস্থা জাবারাং কল্যাণ সমিতি। উন্নয়ন সংস্থা “মানুষের জন্য ফাউন্ডেশন” এর সহায়তায় এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষ্যে বুধবার সকালে পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় সভাপতিত্ব করেন পানছড়ি উপজেলার নবনিযুক্ত নির্বাহী কর্মকর্তা বেগম আফছানা বিলকিছ। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শুভ্রা দেওয়ান, উপজেলা শিক্ষা অফিসার মোশারফ হোসেন, প্রকল্প সমন্বয়ক দয়ানন্দ ত্রিপুরা, খাগড়াছড়ি সদর প্রোগ্রাম অফিসার অনিল চাকমা, পানছড়ি প্রোগ্রাম অফিসার পূর্ণ বিকাশ ত্রিপুরা, পানছড়ি উপজেলার পাঁচ ইউপি চেয়ারম্যান ও পানছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক সন্ধীপন চাকমা প্রমুখ।

আলোচনায় উপজেলার বিভিন্ন ইউপির প্রত্যন্ত ও দুর্গম এলাকার সুবিধা বঞ্চিত বিদ্যালয়গুলোকে যাচাই-বাছাই করে সুনির্দিষ্ট নীতিমালার আলোকে প্রকল্প কার্যক্রম বাস্তবায়নের জন্য প্রতি ইউনিয়ন থেকে চারটি করে মোট বিশটি স্কুল নির্বাচন করা হয়। এই স্কুলগুলোতে মানসম্মত শিক্ষা ও বিভিন্ন সুবিধাদি দেয়ার জন্যই এই উদ্যেগে বলে জানান “মানসম্মত শিক্ষার জন্য তৃণমূল উদ্যোগ” জাবারাং কল্যাণ সমিতির প্রকল্প সমন্বয়ক দয়ানন্দ ত্রিপুরা।

Micro Web Technology

আরো দেখুন

সংকটে হাঁসফাঁস পাহাড়ে প্রাথমিকের ১৯ ছাত্রাবাস

পার্বত্য রাঙামাটির রাজস্থলী উপজেলার বিলাইছড়ি ইউনিয়নের নতুন পাড়ার বাসিন্দা অম্বামণি ত্রিপুরা। দুর্গম এলাকায় পড়াশোনার সুবিধা …

Leave a Reply