নীড় পাতা » খাগড়াছড়ি » ভোটের আগুনে পুড়ে ছাই আওয়ামী লীগ কর্মীদের বসত

ভোটের আগুনে পুড়ে ছাই আওয়ামী লীগ কর্মীদের বসত

pan-pic-1৫ জানুয়ারি নির্বাচনে ভোট দেয়ার অপরাধে খাগড়াছড়ি জেলার পানছড়িতে আওয়ামীলীগ সমর্থকদের বাড়ীঘরে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগ করেছে বিএনপির কর্মীরা। আওয়ামীলীগ নেতারা অভিযোগ করেছেন,  ভোট দেয়ার কারনে বিএনপির ক্যাডাররা এসব ঘটনা ঘটিয়েছে। এখনো পানছড়ির ছনটিলা ও পাইলট ফার্ম এলাকার আওয়ামী সমর্থকরা চরম আতংকের মধ্যে রয়েছেন। এদিকে ভোট দেয়াকে কেন্দ্র করে পাল্টাপাল্টি হামলায় আওয়ামীলীগের ৯জন ও বিএনপি‘র ২নেতাকর্মী আহত হন। পানছড়ির ঘটনায় পুলিশ বিএনপি নেতা সিরাজুল ইসলাম ও ছাত্রদল সভাপতি নুরুল কায়েস সায়েমকে আটক করেছে। স্থানীয় বাসিন্দা ও ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা জানিয়েছেন, ভোটাধিকার প্রয়োগ করার কারনে বিএনপি-ছাত্রদলের কর্মীরা ভোটের পরের দিন সন্ধ্যায় আকস্মিকভাবে মরহুম আওয়ামীলীগ নেতা মো: শফি‘র বাসভবনসহ ৪/৫টি ঘরবাড়ীতে হামলা করে। এসময় তারা ঘরের আসবাবপত্র তছনছ করে স্বর্নালংকার, টেলিভিশনসহ ঘরের দামী আসবাবপত্র লুট করে নিয়ে যায়। বাধা দিলে মারধর করা হয় মরহুম শফির স্ত্রী নুর নাহার বেগম, অন্ত:সত্তা মাসুমা আক্তার ও আমিরুল বশর। উল্লেখ্য, মো: শফি ছিলেন পার্বত্য চট্টগ্রাম শান্তি প্রক্রিয়ার অন্যতম দূত। পার্বত্য চট্টগ্রাম যোগাযোগ কমিটির সদস্যও ছিলেন তিনি।

ক্ষতিগ্রস্থ খায়রুল আলম বাবুল জানান, হামলাকারীরা চিহ্নিত বিএনপি নেতকর্মী। প্রত্যক্ষদর্শী বজল আহমদ জানান, ইউনিয়ন বিএনপি‘র সভাপতি খোরশেদ মেম্বার এর নেতৃত্বে ঘরবাড়ীতে হামলার ঘটনা ঘটে। এসময় এক আওয়ামীলীগ নেতার মেয়েকে শ্লীলতাহানির চেষ্টাও করা হয়। সোমবার রাতে ব্রিকফিল্ড এলাকায় উপজেলা আওয়ামীলীগ সভাপতি বাহার মিয়ার মেয়ে মনোয়ারা বেগমের দুটি পোল্ট্রি ফার্মে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ক্ষতিগ্রস্থ মনোয়ারা বেগমের অভিযোগ বিএনপি-ছাত্রদলের কর্মীরা আগুন দিয়েছে।panchari-02 পানছড়ি আওয়ামীলীগের সম্পাদক জয়নাথ দেব অভিযোগ করেন, সংসদ নির্বাচনে ভোট দেয়ার অপরাধে বিএনপি কর্মীরা এসব সহিংসতা ঘটিয়েছে। আহতদেরকে খাগড়াছড়ি গাসপাতালে পাঠানো হয়েছে। পানছড়ি বিএনপি‘র সভাপতি মো: বেলাল আওয়ামীলীগের লোকজনের বাড়ীতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা সাজানো। বিরোধীদলের নেতকর্মীদের নামে মামলার করার জন্যই এসব ঘটনা সাজানো হয়েছে। সহিংসতার খবর পেয়ে পানছড়ির ক্ষতিগ্রস্থ এলাকা পদির্শন করেন জেলা আওয়ামীলীগে নেতৃবৃন্দ। আওয়ামীলীগনেতারা পরিদর্শনকালেও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। উত্তেজনা ছড়ালে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা ছুটে আসেন।

অন্যদিকে রবিবার সন্ধ্যায় মানিকছড়ির মনিপাড়া, সাপমারা এলাকায় আওয়ামী লীগ-বিএনপির উভয় পক্ষের সংঘর্ষে উভয় পক্ষের ৫ জন আহত হবার খবর পাওয়া গেছে। মানিকছড়িতে বঙ্গবন্ধু স্মৃতি সংসদে আগুন দেয়ার চেষ্টা করা হয়।

পানছড়ি থানার ওসি আব্দুস সামাদ মোড়ল হামলার কথা স্বীকার করে জানিয়েছেন, পানছড়িতে বাড়ীতে হামলার ঘটনায় ২৪ জন কে আসামী করে থানায় মামলা করেছেন ক্ষতিগ্রস্থ খায়রুল বশর বাবুল। pan-03

Micro Web Technology

আরো দেখুন

বিদ্যুৎ সুবিধাবঞ্চিত মহালছড়ি সদরের ২ গ্রামের মানুষ

আধুনিক প্রযুক্তির ক্রমবিকাশে পাল্টে যাচ্ছে দুনিয়া। প্রতিনিয়ত উদ্ভাবন হচ্ছে নতুন নতুন আবিষ্কার। মানুষের জনজীবনে পড়ছে …