পাঁচ দিন ধরে অন্ধকারে কাপ্তাই

পাঁচদিন ধরে বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় কাপ্তাই উপজেলা অন্ধকারে রয়েছে। কয়েকদিনের টানা বর্ষণে পাহাড় ধস ও গাছ ভেঙ্গে পড়ে উপজেলার চারটি স্থানে বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে পড়ায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ফলে থানা, ব্যাংক, বীমা, এনজিও অফিস, হাসপাতাল, সরকারি অফিসপাড়াসহ আবাসিক এলাকায় গত পাঁচ দিন ধরে বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে। এতে সরকারি অফিস, হাসপাতালসহ গুরুত্বপূর্ণ স্থাপনার কাজ-কর্ম ব্যহতসহ জনগণ ভোগান্তিতে পড়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত কয়েকদিনের টানা বর্ষণে উপজেলার লক গেইট, ব্যাঙছড়ি, সীতারঘাট সংলগ্ন হাতির গেইটসহ ঝুম রেস্তোরাঁ এলাকায় পাহাড় ধস ও গাছ পড়ে চারটি বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে যাওয়াসহ বৈদ্যুতিক লাইন বিচ্ছিন্ন হয়ে পড়ে। এতে উপজেলার লক গেইট এলাকা, ব্যাঙছড়ি, চিৎমরম, শীলছড়ি, ওয়া¹া ইউনিয়নের আংশিক এলাকা, বারঘোনা তঞ্চঙ্গ্যাপাড়া, নোয়াপাড়াসহ কাপ্তাই থানা, উপজেলা স্বাস্থ্য কেন্দ্র, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং উপজেলা সদরে অবস্থিত বিভিন্ন সরকারি অফিস ও আবাসিক এলাকা গত পাঁচদিন ধরে অন্ধকারে রয়েছে। এতে সরকারি কাজকর্মে ব্যাঘাত সৃষ্টিসহ উপজেলাবাসীদের মারাত্মক ভোগান্তিতে পড়তে হয়েছে।

এ ব্যাপারে কাপ্তাই বিদ্যুৎ সরবরাহ অফিসের আবাসিক প্রকৌশলী আশরাফুর রহমান মুজিবের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান, বিদ্যুৎ বিভাগের কর্মীরা নিরলস পরিশ্রম করে পুনরায় সংযোগের প্রচেষ্ট চালিয়ে যাচ্ছে। যত দ্রুত সম্ভব উপজেলায় বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপনের জোর চেষ্টা চলছে। এদিকে শুধুমাত্র উপজেলা ইউএনউ অফিসে কেপিএম এর একটি বৈদ্যুতিক লাইন সংযোগ রয়েছে। কয়েকদিন বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় মোবাইলে চার্জ দিতে না পারায় মানুষ দেশের কোথাও যোগাযোগ করতে পারছেনা। এসুযোগে স্থানীয় কতিপয় ব্যক্তি কেপিএমের ওই লাইন থেকে মোবাইলে চার্জ দিয়ে আর্থিক কিছু সুবিধা নেওয়ার অভিযোগ উঠেছে।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply