নীড় পাতা » পাহাড়ের সংবাদ » পাঁচদিনেও খোঁজ মেলেনি আওয়ামী লীগ নেতা ত্রিদিবের

পাঁচদিনেও খোঁজ মেলেনি আওয়ামী লীগ নেতা ত্রিদিবের

tridib dasঅপহরণের পাঁচদিন পরেও উদ্ধার হয়নি রাঙামাটির নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ত্রিদিব কান্তি দাশ। অথচ প্রশাসনের পক্ষ থেকে দুইদিনের মধ্যে উদ্ধারের আশ্বাস দেয়া হলেও পাঁচদিন পেরিয়ে গেলেও এখনো অপহরণ ঘটনার সুরাহা করতে পারেনি প্রশাসন।
গত শনিবার অপহরনের পরদিন রবিবার উপজেলায় সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচী পালন করে স্থানীয় লোকজন। এসময় সেখানে স্থানীয় লোকজনের সাথে বৈঠক করেন রাঙামাটি জেলার অতিরিক্ত জেলা প্রশাসক ড. মুস্তাফিজুর রহমান। তিনি দুইদিনের মধ্যে ত্রিদিবকে উদ্ধারের আশ্বাস দেন এবং আপাতত কর্মসুচী স্থগিতের অনুরোধ জানান। কিন্তু চারদিন পেরিয়ে গেলেও উদ্ধার করা যায়নি তাকে। ফলে উপজেলা আওয়ামীলীগ ও স্থানীয় লোকজনের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
আওয়ামীলীগের পক্ষ থেকে জানানো হয়, যে এলাকা থেকে ত্রিদিব অপহৃত হয়েছেন তা শান্তিচুক্তি বিরোধী সংগঠন ইউপিডিএফের ঘাটি। তাই এ অপহরণের জন্য ইউপিডিএফকে দায়ী করেছে স্থানীয় আওয়ামীলীগ। তবে এ ঘটনার সাথে ইউপিডিএফ জড়িত নয় বলে জানান সংগঠনের প্রচার বিভাগের মুখপাত্র সোনামনি চাকমা। তিনি পাল্টা প্রশ্ন করে বলেন,এই অপহরণের সাথে ইউপিডিএফ জড়িত তার কি প্রমাণ আছে ? এসব ভিত্তিহীন প্রচারণা বলেও দাবি করেন তিনি।
উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক জিল্লুল মজুমদার জানিয়েছেন, প্রশাসন দুইদিনের সময় নিয়েছে তাই আপাতত কর্মসুচী স্থগিত রেখেছি। বুধবারের মধ্যে ত্রিদিব উদ্ধার না হলে এলাকাবাসীর পক্ষ থেকে কঠোর কর্মসুচী দেয়া হবে বলে জানান তিনি।
এদিকে রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) মোঃ হাবিবুর রহমান জানান, এ ঘটনার পর এখনো পর্যন্ত কেউ থানায় মামলা করেনি। তবে অপহৃত ত্রিদিবকে উদ্ধারের জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারীবাহিনী সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। শীঘ্রই সুসংবাদ পাওয়া যেতে পারে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।
গত শনিবার বিকেলে নানিয়ারচর থেকে রাঙামাটি শহরে আসার পথে রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়ি আবাসিক এলাকা থেকে অপহৃত হন নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ত্রিদিব কান্তি দাশ।
রাঙামাটি জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক পঞ্চানন ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিবৃতিতে ত্রিদিব দাশ অপহরণ ঘটনার নিন্দা ও গভীর উদ্বেগ এবং অপহরণের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ তাঁকে সুস্থ ও অক্ষত অবস্থায় দ্রুতত উদ্ধারের দাবি জানিয়েছেন।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সচিবের অনুপস্থিতে ক্ষেপেছেন ডিসি !

রাঙামাটির কাপ্তাইয়ে অবস্থিত কর্ণফুলী জলবিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক ও কাপ্তাই হ্রদ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব এটিএম …

Leave a Reply