নীড় পাতা » ব্রেকিং » পর্যটন বিকাশে প্রয়োজন স্থানীয়দের আন্তরিকতা

পর্যটন বিকাশে প্রয়োজন স্থানীয়দের আন্তরিকতা

ranga‘পাহাড়ের পর্যটন শিল্প বিকাশের জন্য সবার আগে প্রয়োজন পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করা এবং স্থায়ীত্বশীল উন্নয়ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন।’

শুক্রবার সন্ধ্যায় দৈনিক রাঙামাটি’র উদ্যোগে ও ঢাকার জেনুইন ক্যান্সার হাসপাতালের সহযোগিতায় আয়োজিত পাহাড়ের ইকোট্যুরিজম এর সম্ভাবনা ও পর্যটন শিল্পের বিকাশে স্থানীয় সাংবাদিক ও জেলা পরিষদের ভূমিকা শীর্ষক এক আলোচনা সভায় এইসব কথা বলেছেন বক্তারা।

একই অনুষ্ঠানে রাঙামাটি পৌরসভার নবনির্বাচিত মেয়র আকবর হোসেন চৌধুরীকে সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। বিশেষ অতিথি ছিলেণ তিন পার্বত্য জেলার সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এমপি,জেলা প্রশাসক মো: সামসুল আরেফিন,সংবর্ধিত বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি মোঃ শাহ আলম,প্রবীণ সাংবাদিক ও দৈনিক সংবাদের পার্বত্যাঞ্চল প্রতিনিধি সুনীল কান্তি দে,দৈনিক গিরিদর্পন সম্পাদক একে এম মকছুদ আহম্মেদ,সাংবাদিক উন্মুল ওয়ারা সুইটি,দৈনিক রাঙামাটির সম্পাদক আনোয়ার আল হক,নির্বাহী সম্পাদক মোহাম্মদ সোলায়মান প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামের পর্যটন শিল্প বিকাশের জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করতে হবে। এই সব পরিকল্পনার বাস্তবায়ন ছাড়া অহেতুক কোন পরিকল্পনা গ্রহণ করা হলে তা সত্যিকারভাবে কাজে আসবেনা।

বক্তারা বলেন,পার্বত্য চট্টগ্রামের কৃষ্টি,সংস্কৃতি আর ঐতিহ্যকে সমুন্নত রেখে এবং স্থানীয় জনগোষ্ঠীর সম্পৃক্ততা নিশ্চিত করেই পাহাড়ের পর্যটনকে এগিয়ে নিতে হবে। একই সাথে স্থানীয়দেরও এই বিষয়ে আন্তরিক হতে হবে,দায়িত্বশীল হতে হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখা একাধিক বক্তা বলেন,পার্বত্য শহর রাঙামাটিকে সুন্দর ও পরিচ্ছন্ন নগরীতে পরিণত করতে মেয়রের সজাগ দৃষ্টি রাখতে হবে।

Micro Web Technology

আরো দেখুন

স্বাস্থ্য বিভাগকে সুরক্ষা সামগ্রী দিলো রাঙামাটি রেড ক্রিসেন্ট

নভেল করোনাভাইরাসের (কভিড-১৯) সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রাঙামাটির ১২টি সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রসমূহে স্বাস্থ্য …

Leave a Reply