নীড় পাতা » খাগড়াছড়ি » পর্যটকে মূখর খাগড়াছড়ি

পর্যটকে মূখর খাগড়াছড়ি

khagrachari-pic-5খাগড়াছড়ি পার্বত্য জেলার পর্যটন স্পটগুলো জমজমাট হয়ে উঠেছে। দূর্গা পূজা ও ঈদের ছুটি কাটাতে এবং পাহাড়ী অঞ্চলের প্রাকৃতিক সৌন্দর্য ও বৈচিত্র্যপূর্ন জীবন সংস্কৃতি উপভোগ করতে বিপুল সংখ্যক পর্যটক এসেছেন পার্বত্য জেলা খাগড়াছড়িতে। আগে থেকে যারা হোটেল-মোটেল বুকিং দিয়েছে তাঁরা থাকা নিয়ে স্বস্তিতে থাকলেও বিরম্বনায় পরেছে হঠাৎ করে আসা পর্যটকরা। অনেকে আবার পরিচিতি বন্ধুবান্ধবের বাসায় উঠেছে।
শহরের অদুরে আলুটিলা পর্যটন কেন্দ্র, রিছাংঝর্না, জেলা পরিষদ পার্ক, দেবতা পুকুরসহ জেলা সদরের পর্যটন স্পটগুলোতে মানুষের উপচে পরা ভিড়। কোথাও ঠাই নেই। আবার নতুনভাবে চেনা দীঘিনালার দূর্গম তৈদুছড়া ও বাঘাইছড়ি মুখ ঝর্নায়ও যাচ্ছেন অনেকে।
তবে এবার পর্যটকদের জন্য নতুন আকর্ষণীয় পর্যটন স্পটে পরিনত হয়েছে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় অবস্থিত ভূ-স্বর্গ নামে পরিচিত ‘সাজেক’। আয়তনের দিক থেকে দেশের বৃহত্তম এই ইউনিয়ন রাঙামাটি জেলায় অবস্থিত হলেও এর যোগযোগ ব্যবস্থা খাগড়াছড়ি দিয়ে।
খাগড়াছড়ি পর্যটন মোটেলের সহকারী ম্যানেজার মংক্যচিং মারমা জানান, চলতি মাসের মাঝামাঝি সময় পর্যন্ত মোটেলে প্রায় সব সিট বুকিং করা আছে। নতুন পর্যটকরা আসলে থাকার জায়গা দিতে পারছেননা বলেও জানান তিনি। একই চিত্র জেলার অন্য হোটেলগুলোর।
খাগড়াছড়ির পুলিশ সুপার শেখ মিজানুর রহমান জানান, পর্যটন স্পটগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। পর্যটকরা নিরাপদে সব স্পটে ঘুরতে পারবে বলেও জানান তিনি।

Micro Web Technology

আরো দেখুন

সৌরশক্তি ব্যবহার করে সেচ সুবিধার আওতায় কৃষক

খাগড়াছড়ি পার্বত্য জেলার শুকনো মৌসুমে চাষযোগ্য জমির প্রায় অর্ধেকের মতো খালি পড়ে থাকে সেচের অভাবে। …

Leave a Reply