নীড় পাতা » খাগড়াছড়ি » পরীক্ষা দেওয়া হলোনা রবিউলের

পরীক্ষা দেওয়া হলোনা রবিউলের

dighinala,-pic,-23-10-2013অবশেষে সমাপনী পরীক্ষা দেওয়া হলোনা রবিউলের। সহপাঠিরা পরীক্ষা দিলেও প্রধান শিক্ষকের চাহিদা অনুযায়ী বাড়তি টাকা দিতে না পারায় পরীক্ষার সুযোগ থেকে বঞ্চিত হয়েছে ছোট্ট রবিউল। প্রধান শিক্ষকের কান্ডজ্ঞানহীনতা আর স্থানীয় প্রশাসনের দায়িত্বহীনতায় খাগড়াছড়ির প্রশিক্ষনটিলা বর্ডার গার্ড বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছোট কলি রবিউল ঝড়ে গেলো ফোটার আগেই । তার পরীক্ষা কেন্দ্র ছিলো ১নং কবাখালি সরকারী প্রাথমিক বিদ্যালয়। বুধবার পরীক্ষা চলাকালিন সময়ে কেন্দ্রে গিয়ে রবিউলকে পাওয়া যায়নি।

কেন্দ্র সচিব এবং সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম বদিউজ্জামান জানান, প্রশিক্ষনটিলা বর্ডার গার্ড বিদ্যালয় থেকে ৪জন পরীক্ষার্থীর নাম রয়েছে যথাক্রমে- রবিউল ইসলাম, ইয়াছিন আরাফাত, আফসানা আক্তার ও ফজিলত আক্তার। কিন্তু ৩ জন পরীক্ষা দিলেও রবিউল অনুপস্থিত। ইয়াছিন আরাফাত ও আফসানা আক্তার জানায়, প্রধান শিক্ষক তাদের নিকট থেকে পরীক্ষার ফি বাবাদ ১০০, কেন্দ্র ফি বাবদ ১০০ এবং প্রবেশ পত্রের জন্য ১৫০ টাকা করে মোট ৩৫০ টাকা নিয়েছে প্রতিজনের নিকট থেকে।

কেন্দ্রসচিব বদিউজ্জামান জানান, পরীক্ষার ফি ৬০ টাকা। এর বাহিরে কোন টাকা নেওয়া নিয়ম বহির্ভূত। রবিউলের মা তাছলিমা বেগম কান্নাজড়িত কন্ঠে জানালেন,হতদরিদ্র হওয়ায় তাদের পক্ষে সম্পূর্ণ টাকা দেওয়া সম্ভব হয়নি, তাই ছেলের পরীক্ষা দেওয়া হলোনা।

অভিযুক্ত প্রধান শিক্ষক জহিরুল ইসলাম বাড়তি টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করে কারণ হিসাবে বলেন, ‘প্রবেশপত্র সংগ্রহ করতে কয়েকবার অফিসে যেতে হয়েছে, তাই খরচ বাবদ টাকা নেওয়া হয়েছে।’ তবে রবিউলের পরীক্ষা না দেওয়ার ব্যপারে তিনি বলেন, ‘সে ইচ্ছাকৃতভাবেই পরীক্ষা দিচ্ছেনা।’
অপরদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেল জানান,বিষয়টি তিনি জেনেছেন এবং ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত,রবিউলের বাড়তি টাকা দিতে না পারার কারণে প্রবেশপত্র না পাওয়ার বিষয়ে মঙ্গলবার রাতেই পাহাড়টোয়েন্টিফোর ডট কম একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে উপজেলা নির্বাহী অফিসার ও প্রধান শিক্ষকের বক্তব্যও প্রকাশিত হয়। কিন্তু তারপরেও শিশুটির পরীক্ষা দিতে না পারার ঘটনায় হতাশা ব্যক্ত করেছের উপজেলার সাধারন মানুষ।

Micro Web Technology

আরো দেখুন

খাগড়াছড়িতে সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন

খাগড়াছড়িতে পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালকের কার্যালয়ের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বুধবার সকালে জেলা …

Leave a Reply