পরীক্ষা দিয়েও ফল নিয়ে বিপাকে শিক্ষার্থীরা

Rang-collegeডিগ্রি পরীক্ষার তিনটি বর্ষের নিয়মিত পরীক্ষার্থী হিসেবে অংশ নিয়েছিলো তারা। গত এপ্রিল মাসের ১৮ তারিখ শুরু হওয়া পরীক্ষা শেষ হয় জুনের ১৭ তারিখ। প্রায় দুইমাস ধরে পরীক্ষা দিয়েও গত ২২ সেপ্টেম্বর সারাদেশের ডিগ্রি পরীক্ষার্থীরা ফলাফল পেলেও দুভার্গ্যজনকভাবে ফলাফল বঞ্চিত হলো রাঙামাটি সরকারি কলেজের ১০৯৬ জন শিক্ষার্থী।

ওইদিন ফলাফল ঘোষণা করা হলেও, রাঙামাটি সরকারি কলেজের শিক্ষার্থীরা অনলাইনে ফলাফল পায় যে, তারা কেউই পরীক্ষায় অংশ নেয়নি ! বিষয়টি জেনে বিস্মিত এবং ক্ষুদ্ধ শিক্ষার্থীরা কলেজে হাজির হয়ে কলেজ অধ্যক্ষকে বিষয়টি অবহিত করলে তিনিও বিস্মিত হন। তিনি সাথে সাথেই জাতীয় বিশ্ববিদ্যালয়ে যোগাযোগ করেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায় যে, তাদের পরীক্ষায় অংশ নেয়ার সাক্ষর শিট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পায়নি। ফলে রেজাল্ট আসেনি।

পরে আবারো শিক্ষার্থীদের উপস্থিতির শিট জাতীয় বিশ্ববিদ্যালয়ে পাঠানোর বিষয়টি নিশ্চিত করার পর বিকেলে আংশিক ফলাফল ঘোষণা করা হলেও সেখানে অসংখ্য পরীক্ষার্থীর ফলাফল আসেনি এবং অনেকেরই ফলাফল খারাপ আসে।

রাঙামাটি সরকারি কলেজের ডিগ্রি ১ম বর্র্ষেও ৪৬৯ জন, ,২য় বর্ষের ৩০৭ জন এবং ৩য় বর্ষের ৩১৯ জন এবং সার্টিফিকেট কোর্সের ১ জন সহ ১০৯৬ জন শিক্ষার্থীর ফলাফল নিয়ে এই জটিলতা সৃষ্টি হয়।

বঞ্চিত পরীক্ষার্থীদের একজন শাহনাজ সুলতানা বলেন,প্রথমে আমরা ফলাফল পেলাম না,যাও একদিন পর পেলাম,তাও দেখি সবাই অনুপস্থিত। এরপর আবার যে সংশোধিত ফলাফল পেলাম তাতেও দেখা যাচ্ছে অসংখ্য পরীক্ষার্থী খারাপ করেছে। আমাদের বিশ্বাস আমাদের ফলাফলে বড় ধরণের কোন সমস্যা হয়েছে। আমরা এটার দ্রুত সমাধান চাইছি।

এই বিষয়ে রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ বাঞ্চিতা চাকমা বলেন, বিষয়টি খুবই হতাশার। কি কারণে এটা হলো সেটা বুঝতে পারছিনা। আমি বিষয়টি সাথে সাথেই জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অবহিত করেছি। বিকেলে ফলাফলও ঘোষনা করা হয়। কিন্তু সেই ফলাফলও সমস্যা দেখা দেয় এবং সেটিও আমরা তাৎক্ষনিকভাবে জানিয়েছি।

এ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ বদরুজ্জামান জানিয়েছেন, পরীক্ষার্থীদের উপস্থিতির সাক্ষরপত্রটি যথাসময়ে আমরা হাতে পারেনি,কোন কারণে সমস্যা হয়েছে হয়তো,এখন বিষয়টি আমরা দেখছি,আশা করছি ফলাফল নিয়ে সৃষ্ট জটিলতা কেটে যাবে।

এদিকে পবিত্র ঈদ-উল-আযহার আগে শিক্ষার্থীদের এই ফলাফল নিয়ে নানান নাটকীয়তা ও বিপর্যয়ের ঘটনায় ক্ষুদ্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা। তারা এর আশু সমাধান দাবি করেছেন।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

Leave a Reply