নীড় পাতা » পাহাড়ের অর্থনীতি » পরিচ্ছন্নতায় নামলো বনরূপা ব্যবসায়ী সমিতি

পরিচ্ছন্নতায় নামলো বনরূপা ব্যবসায়ী সমিতি

Newsপর্যটন শিল্পের বিকাশ ও সারাবিশ্বে বাংলাদেশকে একটি আকর্ষণীয় পর্যটন কেন্দ্র হিসেবে তুলে ধরতে ২০১৬ সালকে পর্যটন বর্ষ ঘোষণা দিয়েছে সরকার। এরই ধারাবাহিকতায় বৃহত্তর বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে রাঙামাটির প্রাণ কেন্দ্র বনরূপায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে জনসাধারণের নির্বিঘেœ চলাচলের জন্য রাস্তার ওপর অবৈধ দখলকৃত স্থাপনা উচ্ছেদ করা হয় এবং পৌরসভা নির্মিত নিদির্ষ্ট ডাস্টবিনে আবর্জনা ফেলার জন্য সকলকে অনুরোধ করা হয়। এছাড়া সমিতির নিজ অর্থায়নে ময়লা ফেলার ঝুড়ি ও বেলচা বিতরণ করা হয়।

সমিতির সভাপতি মোঃ আবু সৈয়দের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এতে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মায়াধন চাকমা ও ত্রিদিব নগর এলাকার সম্মানিত ব্যক্তিবর্গ। এছাড়াও উপস্থিত ছিলেন অত্র সমিতির সহ-সভাপতি কানু দাশ গুপ্ত, গঙ্গা মানিক চাক্মা, সাধারণ সম্পাদক তাপশ দাশ, সহ-সম্পাদক মোঃ নুরুল ইসলাম চৌধুরী মিন্টু ও মোঃ খালেদ মাসুদ, সংগঠনিক সম্পাদক মোঃ কামাল হোসেন চৌধুরী ইকবাল, অর্থ সম্পাদক রণজিত কুমার ধর, দপ্তর সম্পাদক মোঃ ইউনুস, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মোঃ নঈম উদ্দিন চৌধুরী, তথ্য, প্রচার, যোগাযোগ ও প্রযুক্তি সম্পাদক মোঃ হালিম শেখ, কার্যকরী সদস্য মোঃ হাফেজ ওমর ফারুক, মোঃ বেলাল হোসেন, মোঃ মাসুদ রানাসহ অত্র সমিতির সাধারণ সদস্যগণ।

সমিতির সভাপতি বলেন, পর্যটন নগরী ও রাঙামাটির প্রাণ কেন্দ্র বনরূপা পরিষ্কার-পরিছন্ন রাখার জন্য এই অভিযান নিয়মিত চলবে এবং এতে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সর্বস্তরের জনসাধারণ, অত্র এলাকার ব্যবসায়ীবৃন্দ ও সংশ্লিষ্ট প্রশাসনের সহোযোগিতা কামনা করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় দুজন নিহত

রাঙামাটির কাপ্তাই উপজেলায় প্রতিপক্ষের সশস্ত্র হামলায় সুভাষ তনচংগ্যা (৪৫) ও ধরনজয় তনচংগ্যা (৩৬) নামে দুইজন …

Leave a Reply

%d bloggers like this: