নীড় পাতা » খাগড়াছড়ি » পদমর্যাদার দাবিতে স্বাস্থ্য সহকারিদের মানববন্ধন

পদমর্যাদার দাবিতে স্বাস্থ্য সহকারিদের মানববন্ধন

স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য সহকারি পদকে টেকনিক্যাল পদমর্যাদা প্রদানের দাবিতে মঙ্গলবার বিকালে খাগড়াছড়ি সিভিল সার্জন কার্যালয়ের সন্মুখে মানববন্ধন করেছে বাংলাদেশ স্বাস্থ্য সহকারি এসোসিয়েশন খাগড়াছড়ি জেলা শাখার সদস্যরা।
জেলায় কর্মরত দেড় শতাধিক স্বাস্থ্য সহকারি তুমুল বৃষ্টি উপেক্ষা করে সিভিল সার্জন কার্যালয়ের সম্মুখে মানববন্ধন করে। এসময় তারা বিভিন্ন দাবি সম্বলিত প্লেকার্ড প্রদর্শন করে।
মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ স্বাস্থ্য সহকারি এসোসিয়েশনের সভাপতি বিবেকাময় রোয়াজা, সুরেশ চাকমা, সুভাষব্রত চাকমা, আব্দুল কাদের মুজাহিদ ও তৎযিম চাকমা।
বক্তারা বলেন, স্বাস্থ্য সহকারিদের অক্লান্ত পরিশ্রমে অর্জিত বাংলাদেশের স্বাস্থ্য সেবা সারা বিশ্বে প্রশংসা কুড়িয়েছে। সহস্্র উন্নয়ন লক্ষ্য মাত্রাতে (এমডিজি) স্বাস্থ্য সেবার যেসব লক্ষ্য নির্ধারণ করা হয়েছে তা ইতিমধ্যেই অর্জিত হয়েছে। ইপিআই কর্মসূচির মাধ্যমে ৯টি মারাতœক রোগ এখন বাংলাদেশে নেই বললেই চলে। সরকারের বিভিন্ন স্বাস্থ্য কর্মসূচি নানা ঘাটপ্রতিঘাট, দুর্গম ও প্রত্যন্ত এলাকায় পৌঁছে দিয়ে স্বাস্থ্য সহকারিরা সফলতার সহিত বাস্তবায়ন করে যাচ্ছে।
বক্তারা স্বাস্থ্যসেবা প্রদানকারী স্বাস্থ্য সহকারি পদকে টেকনিক্যাল পদমর্যাদা ও বেতন স্কেল প্রদানের দাবি জানানো হয়।
মানববন্ধন শেষে একটি প্রতিনিধি দল সিভিল সার্জনের কাছে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করে। স্মারকলিপিতে স্বাস্থ্য সহকারি পদকে টেকনিক্যাল পদমর্যাদা ও বেতন স্কেল নির্ধারণ, মাঠ ভাতা হিসেবে মূল বেতনের ১০% প্রদান ও পার্বত্য অঞ্চল সহ ঝুঁকিপূর্ণ এলাকায় ঝুঁকিভাতা প্রদানের দাবি জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

মাটিরাঙ্গায় করোনায় নারীর মৃত্যু

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জামিনা খাতুন (৮০) এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। বুধবার (৭ জুলাই) …

Leave a Reply