নীড় পাতা » পাহাড়ের সংবাদ » পথিকৃৎ পাঠাগারের পথচলা শুরু

পথিকৃৎ পাঠাগারের পথচলা শুরু

pothikrit-pathagar‘পাঠাগার হোক মানুষ গড়ার হাতিয়ার’ এই শ্লোগানে শুক্রবার রাঙামাটি শহরে যাত্রা শুরু করেছে পথিকৃৎ পাঠাগার ।
শহরের বনরূপাস্থ কাটাপাহাড় লেনের মোহাম্মদিয়া মাকের্টের দ্বিতীয় তলায় পথিকৃৎ পাঠাগারের উদ্বোধন করেন বিশিষ্ট চক্ষু চিকিৎসক ডা: কনিষ্ক চাকমা। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ এর কনভেশন প্রস্তুতি কমিটির সদস্য মানস নন্দী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পথিকৃৎ পাঠাগারের প্রধান উদ্যোক্তা ও বাসদ এর স্থানীয় সংগঠক বোধিসত্ব চাকমা। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন বিশিষ্ট হোমিও চিকিৎসক ডা: রূপম দেওয়ান, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম-এর সম্পাদক দিশারী চাকমা, রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা ও বিশিষ্ট ক্রীড়াবিদ নির্মল বড়–য়া মিলন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে দেন জওয়াং রাখাইন। আলোচনা শেষে পথিকৃৎ পাঠাগারের সদস্যরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন ও মিষ্টি মূখ করানো হয়। এছাড়া পথিকৎ পাঠাগারের জন্য বেশ কিছু বই প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মানস নন্দী।

অনুষ্ঠানে বক্তারা পথিকৃৎ পাঠাগারের শ্রীবৃদ্ধি কামনা করে বলেছেন,পাঠাগার হল জ্ঞানের ভান্ডার এই পাঠাগার থেকে বই পড়ে প্রচুর জ্ঞান অর্জন করা সম্ভব। কিন্তু আজকাল ছেলে-মেয়েদের পাঠাগারে গিয়ে জ্ঞান অজর্ন করতে খুবই কম দেখা যায়। ছেলে-মেয়েরা কম্পিউটারে গেমে অথবা খারাপ নেশায় জড়িত হয়ে পড়ছে।
ডা. কনিষ্ক চাকমা পথিকৃৎ পাঠাগারের জন্য নগদ পাঁচ হাজার টাকা সহায়তাসহ বই দান করার প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেন, পথিকৃৎ পাঠাগার রাঙামাটির তরুন যুবাদের আলোর পথ দেখাবে আশা করি।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply