নীড় পাতা » ব্রেকিং » ‘পতিত জমিকে চাষযোগ্য করে কৃষি উৎপাদন বাড়াতে হবে’

‘পতিত জমিকে চাষযোগ্য করে কৃষি উৎপাদন বাড়াতে হবে’

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদে ‘মুজিব বর্ষের আহবান, যুব কর্র্মসংস্থান’ এই প্রতিপাদ্যে আলোচনা সভা, যুব ঋণের চেক বিতরণ, ক্রেস্ট ও প্রশিক্ষণ সনদ বিতরণের মাধ্যমে যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস -২০২০ উদযাপন করা হয়েছে। পায়রা ও বেলুন উড়ানোর মধ্য দিয়ে সংসদ সদস্য দীপংকর তালুকদার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অনুষ্ঠানটি উদ্বোধন করেন। স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তর, রাঙামাটির উপ-পরিচালক মো. শহীদুল ইসলাম।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা-র সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহা. আশরাফুল ইসলাম, পরিষদ সদস্য অংসুই প্রু চৌধুরী, পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, পরিষদ সদস্য ত্রিদীব কান্তি দাশ, সিভিল সার্জন বিপাশ খীসা, রাঙামাটি সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলামসহ এনজিও প্রতিনিধি এবং বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণার্থীরা।

অতিথিরা যুব সমাজের অতীতের গৌরবময় ইতিহাস লালন করে দেশ, জাতি ও সমাজ উন্নয়নে এগিয়ে আসার জন্য যুব সমাজের প্রতি অনুরোধ জানান। তারা বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ লব্ধ জ্ঞান এবং অভিজ্ঞতা কাজে লাগিয়ে আত্মকর্মসংস্থানের উদ্যোগ গ্রহণ করার জন্য পরামর্শ প্রদান করেন।

তারা আরও বলেন, লেখাপড়ার পর চাকুরিমুখী না হয়ে সরকারি বিভিন্ন সেবাদানকারী সংস্থার সাথে যোগাযোগ রেখে আত্মকর্মসংস্থানমূলক কর্মকাণ্ডের মাধ্যমে দেশের উন্নয়নে এগিয়ে আসতে হবে। পতিত জমিকে চাষযোগ্য করে গড়ে তুলে মৌসুমভিত্তিক চাষাবাদের মাধ্যমে কৃষি উৎপাদন বাড়াতে হবে। এভাবে দেশের উন্নয়নে তারা সহযোগিতা করতে পারে।

অনুষ্ঠানে ৬ জনকে ট্যুরিস্ট গাইড এন্ড কমিউনিকেটিভ ইংলিশ কোর্সের সনদ, ৬ জনকে কম্পিউটার বেসিক এন্ড আইসিটি এপ্লিকেশন কোর্সের সনদ, ৬ জনকে মোবাইল সার্ভিসিং এন্ড রিপেয়ারিং কোর্সের সনদ, ৫ জনকে পোষাক তৈরি প্রশিক্ষণ সনদ এবং ১০ জন প্রশিক্ষিত যুবককে ৩০ হাজার টাকা করে মাশরুম চাষ, ছাগল পালন, পোল্ট্রি ফার্ম এবং গাভী পালনের জন্য ঋণ প্রদান করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে দুর্যোগ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

রাঙামাটির লংগদুতে উপজেলা পর্যায়ে ‘দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি)-২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার লংগদু …

Leave a Reply