পঞ্চসেন ত্রিপুরার ২য় মৃত্যুবার্ষিকী পালিত

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় গণতান্ত্রিক যুব ফোরাম নেতা পঞ্চসেন ত্রিপুরার ২য় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে বলে জানিয়েছে সংগঠনটি।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার সকাল ৭.৩০টার সময় পাহাড়ি ছাত্র পরিষদ মাটিরাঙ্গা উপজেলা শাখার উদ্যোগে মাটিরাঙ্গা সদরে শহীদ পঞ্চসেন ত্রিপুরার অস্থায়ী স্মৃতি স্তম্বে পুষ্প স্তবক অর্পণ ১ মিনিট নিরবতা পালন করা হয়। এরপর পিসিপি মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি অমল ত্রিপুরা সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
পুষ্পস্তবক অর্পণের পর সকাল ১০টার দিকে মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি অমল ত্রিপুরার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দীপংকর ত্রিপুরার সঞ্চালনায় এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা কলেজ শাখার সাধারণ সম্পাদক সুনীল চাকমা ও গুইমারা থানা শাখার সহ-সভাপতি থুইহ্লাপ্রু মারমা।
সভায় বক্তারা বলেন, বিপ্লবীদের হত্যা করলেও তাদের চেতনাকে হত্যা করা যায় না। শহীদ পঞ্চসেনের আত্মবলিদান কখনো বৃথা যেতে পারে না। তাই সকল সহযোদ্ধাদেরকে শহীদ পঞ্চসেনের চেতনাকে ধারণ করে এগিয়ে যেতে হবে, তাহলেই আমরা অধিকার আদায়ে তার স্বপ্নকে বাস্তবায়ন করতে পারবো।
এছাড়া সকাল ৮টার দিকে মাটিরাঙ্গা উপজেলা বাইল্যাছড়িতে পিসিপি’র বাইল্যাছড়ি আঞ্চলিক শাখা ও সেন্টপল স্কুল শাখা এবং গণতান্ত্রিক যুব ফোরাম যৌথভাবে শহীদ পঞ্চসেন ত্রিপুরার ২য় মৃত্যুবার্ষিকী পালন করেছে। ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। স্মরণ সভায় বক্তব্য রাখেন, বাইল্যাছড়ি আঞ্চলিক শাখার সভাপতি সুশীল ত্রিপুরা, সেন্টপল স্কুল শাখার সভাপতি অনিমেষ চাকমা, মাটিরাঙ্গা উপজেলা শাখার সদস্য রেহেনা চাকমা এবং অনুষ্ঠান পরিচালনা করেন যুব ফোরামের প্রতিনিধি সুমন্ত ত্রিপুরা ।
বক্তারা বলেন, সমাজে অনেক লোক মারা যায় কিন্তু তাদেরকে পরিবার ছাড়া আর কেউ স্মরণ করার থাকে না, কিন্তু একজন বিপ্লবীর মৃত্যুতে সকলে তাকে যুগ যুগ ধরে স্মরণ করে থাকে। তাই আমাদের পঞ্চসেন ত্রিপুরার পথ ধরে এগিয়ে যেতে হবে। আমরা তার রক্তকে বৃথা যেতে দেবো না।
প্রসঙ্গত, পঞ্চসেন ত্রিপুরা পাহাড়ি ছাত্র পরিষদের মাটিরাঙ্গা উপজেলা শাখার সাবেক সভাপতি ও গণতান্ত্রিক যুব ফোরামের মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি ছিলেন। গত ২০১৩ সালের ১৮ মে বোরকা পার্টির সন্ত্রাসীদের হামলায় নিজ বাড়িতে তিনি নিহত হন।

Micro Web Technology

আরো দেখুন

লংগদুতে ডেঙ্গু প্রতিরোধে বিএনপি’র প্রচারপত্র বিতরণ

রাঙামাটির লংগদু উপজেলায় ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে জনসচেতনতামূক প্রচারণা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার …

Leave a Reply