নীড় পাতা » পাহাড়ের সংবাদ » পঞ্চমবার সংসদে বীর বাহাদুর

পঞ্চমবার সংসদে বীর বাহাদুর

chittagong_hill_tracts2দশম জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০ আসনে পঞ্চম বারের মতো বীর বাহাদুর এমপি নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতিক নিয়ে বীর বাহাদুর পেয়েছেন ৬২ হাজার ১৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি ও স্বতন্ত্র প্রার্থী প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা টেবির ঘড়ি প্রতিক নিয়ে পেয়েছেন ৩৩ হাজার ৮ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী মো: কামরুজ্জামান টিয়া প্রতিক নিয়ে পেয়েছেন ১৯৮১ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী ইউপিডিএফ সমর্থিত ছোটন কান্তি তঞ্চঙ্গ্যা হাতি প্রতিক নিয়ে পেয়েছেন ৫৫৯ ভোট। গতকাল সোমবার জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম নির্বাচনী কন্ট্রোল রুম থেকে বেসরকারীভাবে এই ফলাফল ঘোষণা করেন। জেলায় ১৬৩ ভোট কেন্দ্রের মধ্যে দেড়শ কেন্দ্রের ফলাফল রোববাররাতে ঘোষণা করলেও দূর্গম যোগাযোগ বিচ্ছিন্ন ১৩টি ভোট কেন্দ্রের ফলাফল ঘন কুয়াশা কেটে যাবার পর সোমবার সেনাবাহিনীর সহযোগিতায় হেলিকপ্টার ব্যবহার করে দূর্গম কেন্দ্রগুলো থেকে প্রিসাইডিং অফিসার স্বাক্ষরিত লিখিত ফলাফল আনার পর আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়।
দশম সংসদ নির্বাচনে বান্দরবানে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। গড়ে ভোট জমা পড়েছে ৪৭ শতাংশের মত। ভোট গৃহীত হয়েছে ৯৯ হাজার ৭৪১ ভোট। তার মধ্যে বাতিল হয়েছে ২০৫১ ভোট। জেলায় মোট ভোটারের সংখ্যা ছিল ২ লাখ ১৬ হাজার ৭৯০ টি। এদিকে জয়ী প্রার্থী বীর বাহাদুর ভোট অবাদ সুষ্ঠ ও শান্তিপূর্ন হয়েছে দাবি করেছে।
তবে বীর বাহাদুরের নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্র প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা ভোট কারচুপির অভিযোগ এনে ফলাফল প্রত্যাখান করেছেন। জেলা রির্টানিং অফিসার’কে রোববার রাত দশটায় ফলাফল প্রত্যাখান করে লিখিত অভিযোগও দিয়েছেন। সোমবার নিউ গুলশানস্থ নিজবাসভবনে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে প্রসন্ন কান্তি তঞ্চঙ্গ্যা বলেন, নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে। বিভিন্ন ভোট কেন্দ্র থেকে তার এজেন্টদের হুমকি দিয়ে বের করে দেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে জাল ভোট দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

প্রসঙ্গত, ১৯৯১ সাল থেকে (১৫ ফেব্রুয়ারি ১৯৯৬ এর বিতর্কিত নির্বাচন বাদে)  টানা জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে আসছেন নৌকা প্রতীক নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের দুই মেয়াদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর উশৈসিং।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply