নীড় পাতা » ব্রেকিং » নৌ-পথে শৃঙ্খলা ফেরাতে অভিযান

কাপ্তাই হ্রদে 

নৌ-পথে শৃঙ্খলা ফেরাতে অভিযান

পর্যটন শহর রাঙামাটির বিভিন্ন নৌ-ঘাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। সোমবার সকালে জেলা শহরের ফিসারি ঘাট, রাঙামাটি শহিদ মিনার এলাকায় অবস্থিত পর্যটন অবতরণ ঘাট ও পর্যটন কমপ্লেক্স ঘাটে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে সঙ্গে ছিলেন নৌ-ট্যুরিস্ট পুলিশের সদস্যরাও।

এসময় ইঞ্জিনচালিত বোট মালিক ও চালকদের সচেতনতাবৃদ্ধি এবং ফিটনেসবিহীন ইঞ্জিনচালিত নৌকা চলাচল, লাইফ জ্যাকেট ব্যবহার ও ইঞ্জিনচালিত নৌকার ছাদ খুলে ফেলতে নির্দেশনা দেয়া হয়।

অভিযান প্রসঙ্গে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশ জানিয়েছেন, শীতের এই মৌসুমে দেশের বিভিন্ন এলাকা থেকে অসংখ্য পর্যটক হ্রদ-পাহাড়ের রাঙামাটিতে বেড়াতে আসেন। তাই পর্যটকরা যেনো নিরাপদে ভ্রমণ করতে পারে সেই উদ্দেশে জেলা প্রশাসকের নির্দেশে আমরা নিয়মিত অভিযান পরিচালনা করছি। যেনো কোনো ধরণের নৌ-দুর্ঘটনা রাঙামাটিতে আর না ঘটে। প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, গত শুক্রবার রাঙামাটি শহরের কাপ্তাই হ্রদে ইঞ্জিনচালিত পর্যটকবাহী নৌকা ডুবিতে পাঁচজন নিহত হয়েছে। এ ঘটনার পরপরই নড়েচড়ে বসেছে জেলা প্রশাসন। ঘটনার পরিপ্রেক্ষিতে বিকেলে জেলা প্রশাসনের জরুরী সভায় ফিটনেসবিহীন ইঞ্জিনচালিত পর্যটকবাহী নৌকা চলাচল বন্ধ, লাইফ জ্যাকেট ব্যবহার বাধ্যতামূলক ও ইঞ্জিনচালিত পর্যটকবাহী নৌকার ছাদ খুলে ফেলার নির্দেশনা জারি করে জেলা প্রশাসন। এ নির্দেশনার জারির বাস্তবায়নের প্রেক্ষিত নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হচ্ছে।

Micro Web Technology

আরো দেখুন

রাঙামাটিতে এক দিনেই ১১ জনের করোনা শনাক্ত

শীতের আবহে হঠাৎ করেই পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি জেলায় করোনা সংক্রমণে উল্লম্ফন দেখা দিয়েছে। বিগত কয়েকদিনের …

Leave a Reply