নীড় পাতা » পাহাড়ের রাজনীতি » নেতাকর্মীদের ‘হয়রানি’র ঘটনায় ইউপিডিএফ’এর উদ্বেগ

নেতাকর্মীদের ‘হয়রানি’র ঘটনায় ইউপিডিএফ’এর উদ্বেগ

updf-flag‘নির্বাচনি প্রচার কার্যে মনোনীত নেতা-কর্মী ও সমর্থকদের অন্যায়ভাবে ধরপাকড়, হয়রানি ও এলাকায় জনমনে ভয়-ভীতি সঞ্চারের লক্ষ্যে তল্লাশীর নামে সেনা অভিযানের ঘটনায়’ গভীর উদ্বেগ ও তীব্র প্রতিবাদ জানিয়ে আজ মঙ্গলবার সংবাদ মাধ্যমে এক যুক্ত বিবৃতি দিয়েছেন আসন্ন দশম জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮ নং পার্বত্য খাগড়াছড়ি আসনের প্রার্থী ও ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর কেন্দ্রীয় সভাপতি প্রসিত খীসা ও দলের কেন্দ্রীয় সদস্য উজ্জ্বল স্মৃতি চাকমা।

সংবাদ মাধ্যমে প্রদত্ত বিবৃতিতে প্রসিত খীসা ও উজ্জ্বল স্মৃতি চাকমা ‘নির্বাচনী প্রচারণা আনুষ্ঠানিকভাবে শুরুর পূর্বেই পরিকল্পিতভাবে দলের নেতা-কর্মী ও সমর্থকদের মিথ্যা মামলায় ফাঁসিয়ে গ্রেফতার, রিমান্ডে প্রেরণ ও হয়রানি এবং এক বিশেষ প্রার্থীর পক্ষে ভোট প্রার্থনার ঘটনাকে পুরোপুরি নির্বাচনী আচরণ বিধি লংঘন এবং প্রশাসন ও রাষ্ট্রীয় বাহিনীর পক্ষপাতমূলক আচরণ বলে দাবি করেন করেন।

বিবৃতিতে ইউপিডিএফ নেতৃদ্বয় অনতিবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি, হয়রানিমূলক তল্লাশি বন্ধ করে বিশেষ দল ও ব্যক্তির এজেন্ডা বাস্তবায়নে সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের বিতর্কিত ভূমিকায় জড়িয়ে না পড়ার আহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে ইউপিডিএফ নেতারা -‘আসন্ন নির্বাচনে ২৯৮ নং পার্বত্য খাগড়াছড়ি আসনের প্রার্থীদ্বয় প্রশাসনকে সাংবিধানিক দায়িত্ব ভিন্ন অন্য কোন বিশেষ দল বা ব্যক্তির এজেন্ডা বাস্তবায়নে নিজেদের বিতর্কিত না হবার আহ্বান জানান।’

বিবৃতিতে সংগঠনটি অভিযোগ করেছে- ‘সোমবার ৯ ডিসেম্বর বিকেল থেকে সেনাবাহিনীর নেতৃত্বে পুলিশ ও বিজিবি সদস্যরা খাগড়াছড়ির দিঘীনালা, মহালছড়ি, পানছড়ি, মাটিরাঙ্গা, মানিকছড়ি, রামগড় উপজেলা সহ বিভিন্ন জায়গায় অভিযানের নামে ইউপিডিএফের সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের ধরপাকড় ও বিভিন্ন জনের বাড়িঘরে তল্লাশি চালিয়েছে। দিঘীনালা ও মহালছড়ি থেকে পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরামের ৮ জন নেতা-কর্মীকে আটক করে জেল হাজতে পাঠিয়ে রিমান্ডে নেয়া হয়েছে। এছাড়া মানিকছড়ি ও রামগড়ে ইউপিডিএফ নেতা ক্যহ্লাচিং মারমা সহ বেশ কয়েকজনের বাড়িতে তল্লাশি চালানো হয়েছে। দিঘীনালা, মহালছড়ি সহ বিভিন্ন জায়গায়ও একইভাবে তল্লাশি চালানো হচ্ছে।’

ইউপিডিএফ এর প্রচার বিভাগের পরিচালক নিরন চাকমা সাক্ষরিক সংবাদ বিজ্ঞপ্তিতে এইসব তথ্য জানানো হয়।

Micro Web Technology

আরো দেখুন

ফুটবলের বিকাশে আসছে ডায়নামিক একাডেমি

পার্বত্য এলাকা রাঙামাটিতে ফুটবলকে আরও জনপ্রিয় করে তোলা, তৃনমূল পর্যায় থেকে ক্ষুদে ফুটবল খেলোয়াড় খুঁজে …

Leave a Reply