নীড় পাতা » বান্দরবান » নীলাচলে পানি সংকট দূর হবে এবার

নীলাচলে পানি সংকট দূর হবে এবার

Bandarban-Water-Plan-PiCবান্দরবানের অন্যতম পর্যটন স্পট নীলাচল’সহ আশপাশের গ্রামগুলোর পানির সংকট নিরসনে প্রায় তিন কোটি টাকা ব্যয়ে পানি সরবরাহ প্রকল্প হাতে নেয়া হয়েছে।

শুক্রবার দুপুরে প্রকল্পের আনুষ্ঠানিক ভিত্তি প্রস্থর স্থাপন করেন প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। এসময় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক আবু জাফর, মো: ফারুক হোসেন, ইসরাত জামান, বান্দরবান জনস্বাস্থ বিভাগের নির্বাহী প্রকৌশলী সোহরাব হোসেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য কাজী মুজিবর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ’সহ প্রশাসন, জনস্বাস্থ্য বিভাগ ও উন্নয়ন কাজের ঠিকাদাররা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, বান্দরবানের অন্যতম পর্যটন স্পট নীলাচলে পানি সরবরাহ প্রকল্প স্থাপনের মাধ্যমে আশপাশের দূর্গম পাড়াগুলোর মানুষের পানির সমস্যা দূর হবে। দীর্ঘদিন ধরে এই অঞ্চলের মানুষেরা এক’দু কিলোমিটার দূরের ঝিড়ি থেকে পানি সংগ্রহ করে আনতেন। এখন তাদের পানির সংকট নিরসন হবে এবং নীলাচলে বেড়াতে আসা পর্যটকরাও পর্যাপ্ত পানির সুবিধা পাবেন। নীলাচলে গড়ে তোলা কটেজ, রেষ্টুরেন্ট এবং পাহাড়ীদের দোকানগুলোতে পানির সুবিধা নিশ্চিত হবে।

তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকার উন্নয়নের রাজনীতিতে বিশ্বাস করে। দেশের কল্যানে কাজ করতে কখনো দলমতের চিন্তা-ভাবনা করেননা। বিএনপি’সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে নিয়েই বান্দরবানে উন্নয়ন কর্মকান্ডগুলো সম্পাদন করা হচ্ছে। কিন্তু অতীতে বিএনপি সরকারের আমলের উন্নয়ন কর্মকান্ডের লোকজনেরা কিছুই জানতো না।

জনস্বাস্থ্য বিভাগের নির্বাহী প্রকৌশলী সোহরাব হোসেন জানান, জনস্বাস্থ্য প্রকৌশল বান্দরবান শহর’সহ আশপাশের গ্রামগুলোর পানি সংকট নিরসনে কাজ করে যাচ্ছে। সমুদ্রপৃষ্ট থেকে প্রায় দু’হাজার ফুট পাহাড়ের চূড়ায় অবস্থিত নীলাচল পর্যটন স্পটে পানি সরবরাহ প্রকল্পের কাজ করা হচ্ছে। এতে ব্যয় হচ্ছে প্রায় তিন কোটি টাকা। এই প্রকল্পটি বাস্তবায়িত হলে নীলাচল’সহ আশপাশের পাহাড়ীদের দীর্ঘদিনের পানি কষ্ট লাঘব হবে। নীলাচলে বেড়াতে আসা পর্যটকরাও পানির সুবিধা ভোগ করবেন।

Micro Web Technology

আরো দেখুন

কঠোর ‘লকডাউনে’ বান্দরবান, বাড়ছে শনাক্ত রোগীর সংখ্যা

নভেল করোনাভাইরাসের সংক্রমণরোধে কঠোর লকডাউন চলছে বান্দরবানে। সরকার ঘোষিত লকডাউন কার্যকরে মাঠে নেমেছে প্রশাসনের নির্বাহী …

Leave a Reply