নিয়োগ ও বদলিতে তদবির চলবেনা

DDCC-Meeting-Picture-25-05-রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, শিক্ষক নিয়োগ ও এক উপজেলা থেকে অন্য উপজেলা বদলির ক্ষেত্রে কারো সুপারিশ ও তদবির গ্রহণ করা হবে না। মেধাকে সর্বোচ্চ প্রাধান্য দিয়েই জেলা পরিষদের সকল নিয়োগ দেওয়া হবে। তিনি বলেন, যে উপজেলার শূন্য পদে প্রার্থী রয়েছে আমরা সে অনুসারেই নিয়োগ প্রদান করছি। তিনি বদলীর বিষয়েও কাউকে কোন সুপারিশ না করার আহ্বান জানান। সোমবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মে মাসের মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ তানভীর আজম ছিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শহিদ উল্লাহ, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, নির্বাহী প্রকৌশলী পরাক্রম চাকমা, সিভিল সার্জন ডাঃ ¯েœহ কান্তি চাকমা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুণ কান্তি চাকমা, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, রাজস্থলী উপজেলা পরিষদ চেয়ারম্যান উথিনসিন মারমাসহ জেলার সকল বিভাগীয় কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় রাঙামাটি সরকারি কলেজের উপাধ্যক্ষ বলেন, কলেজের ভবনের অবস্থা খুবই নাজুক। জেলার জাতীয় সংসদ সদস্য এবং সরকারি উচ্চ পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তারা কলেজ ভবনের এ ভগ্নদশা পরিদর্শন করেছেন। তিনি মন্তব্য করেন, কলেজ ভবন সংস্কারে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা না হলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার ঘটে যেতে পারে। এছাড়া বিগত ১৫ বছর আগে নির্মিত মহিলা হোস্টেলটি পানি সরবরাহ না থাকায় ও আসবাবপত্রের অভাবে অব্যবহ্নত অবস্থায় পড়ে আছে। তিনি প্রাচীন এ শিক্ষা প্রতিষ্ঠানটির সার্বিক বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের অনুরোধ জানান।

মৎস্য উন্নয়ন কর্পোরেশনের কর্মকর্তা মুকুল বড়–য়া জানান, কাপ্তাই হ্রৃদ থেকে এ বছরের এপ্রিল মাসে ৭৮২ মেঃ টন মাছ আহরণ করা হয়েছে যা অন্যান্য বছরের তুলনায় অনেক বেশি এবং প্রায় এক কোটি টাকা রাজস্ব আয় হয়েছে। তিনি বলেন, গত ১৮ মে মধ্যরাত থেকে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণ বন্ধ করা হয়েছে এবং গত ২৩ মে স্থানীয় সাংসদ ও জেলা প্রশাসকের মাধ্যমে কাপ্তাই হ্রদে ২২ মেঃ টন কার্প জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। এগুলো রক্ষায় কোস্ট গার্ডও প্রদান করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক জানান, বাঘাইছড়ি, নানিয়ারচর, লংগদু ও রাজস্থলী উপজেলায় ফায়ার স্টেশন স্থাপনের কাজ চলছে এবং রাঙামাটিবাসীর সুবিধার্থে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ হতে একটি মোবাইল ফোন ফায়ার সার্ভিস এ প্রদান করা হয়েছে, যার নাম্বার-০১৮২০৩২৬২০০। ল্যান্ড ফোনের পাশাপাশি এই নম্বরে কল করলেই দ্রুত সহযোগিতা পাওয়া যাবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি ইউনিটের প্রতিনিধি জানান, সম্প্রতি বাঘাইছড়ি দুর্গম সাজেকে পানিবাহিত ডায়রিয়া রোগে আক্রান্ত রোগীদের সাহাযার্থে রাঙামাটি ইউনিটের পক্ষ থেকে ঔষধ ও খাবার বিতরণ করা হয়েছে।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শহিদ উল্লাহ বলেন, বর্তমানে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তিনি যে কোন ধরনের আইন বিঘিœতকারী, মাদকসহ নানা অপরাধের বিষয়ে ০১৭৩০৩৩৬১৩৯ এই নাম্বারে কল করার জন্য অনুরোধ জানান। তিনি আগামী ৩ জুন হতে জেলার রেজিস্ট্র্রেশনবিহীন ও অবৈধ মোটর সাইকেল ধরার বিষয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলে জানান।

সভাপতির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বলেন রাঙামাটি সরকারি কলেজের মহিলা হোস্টেলে আগামী এক সপ্তাহের মধ্যে পানি সরবরাহের ব্যবস্থা গ্রহণ করা হবে এবং হোস্টেলের আসবাবপত্রের একটি তালিকা পরিষদে প্রেরণের অনুরোধ জানান কলেজ কর্তৃপক্ষকে। তিনি কাপ্তাই হ্রদে অবমুক্ত পোনা ও ডিমওয়ালা মাছ রক্ষা এবং এ জেলার বসবাসরত মানুষের সার্বিক কল্যাণে সকলের সহযোগিতা কামনা করেন ও পরিষদ হতে সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

Micro Web Technology

আরো দেখুন

কারাতে ফেডারেশনের ব্ল্যাক বেল্ট প্রাপ্তদের সংবর্ধনা

বাংলাদেশ কারাতে ফেডারেশন হতে ২০২১ সালে ব্ল্যাক বেল্ট বিজয়ী রাঙামাটির কারাতে খেলোয়াড়দের সংবধর্না দিয়েছে রাঙামাটি …

৩ comments

  1. Jela porisod eisob na bole ki r bolben? Sudu likhi2 porikkhai tikanor jonno 60,000 tk nisen.

  2. ভুয়া,ভুয়া,ভুয়া।যে মানুষ নিজেই নাম,রোল বাদে আর কোন কিচ্ছু লেখেনি বা ঠিক মার্ক দেয়নি সে মানুষ কিভাবে পরীক্ষায় পাশ করে!ফাল্টু

Leave a Reply

%d bloggers like this: