নীড় পাতা » ব্রেকিং » নিশানের পাশে থাকবে উন্মেষ

নিশানের পাশে থাকবে উন্মেষ

ummeshপার্বত্য রাঙামাটি স্বেচ্ছাসেবি সামাজিক সংগঠন উন্মেষ এর মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বিকালে রাঙামাটি রাজবন বিহারের স্বর্গঘর প্রাঙ্গনে অনুষ্ঠিত সভায় সকল সদস্য , কেন্দ্রীয় কার্য্যকরী কমিটি , সম্মানিত উপদেষ্টা মন্ডলী এবং শুভাকাংখীরা উপস্থিত ছিলেন।

সভায় উন্মেষ এর দুইমাসব্যাপী চলমান চাকমা বর্ণমালা কোর্সের সমাপনি ও প্রকাশনা প্রকাশ , মাসিক প্রতিবেদন, সংগঠনের অগ্রগতি , ভবিষ্যত কর্মপরিকল্পনা থেকে শুরু করে বিভিন্ন বিষয়ে আলোচনা এবং সিদ্ধান্ত গৃহীত হয় ।

সভায় ব্লাড ক্যান্সারে আক্রান্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র নিশান চাকমা’র চিকিৎসা খরচ সংগ্রহের ব্যাপারেও জোর দেওয়া হয় এবং উন্মেষ এর প্রতিষ্ঠাতা সদস্য এবং সহসভাপতি শিশির চাকমার মায়ের মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

একই সাথে নিশানের চিকিৎসার অর্থ সংগ্রহের উদ্দেশ্যে আগামী ৪ এবং ৫ নভেম্বর রাংগামাটি জেলার বরকল উপজেলা সদরে দুইদিন চলচ্চিত্র প্রদর্শনী এবং ৭ নভেম্বর শিল্পকলা একাডেমী ,ঢাকা ‘তে থিয়েটার শো এবং সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয় ।

উন্মেষ এর সহ-অর্থ সম্পাদক বিটন চাকমার স্বাগত বক্তব্য এবং সুনেন্টু চাকমার সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উন্মেষ এর সভাপতি দীপেন চাকমা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্লাড ক্যান্সারে আক্রান্ত নিশানের নিকট আত্মীয় অশোক কুমার চাকমা, উন্মেষ এর সম্মানিত উপদেষ্টামন্ডলীর সদস্য সুদিপ্ত চাকমা মিকাডো, অরুন আলো খীসা এবং প্রথম আলোর স্টাফ রিপোর্টার হরি কিশোর চাকমা। এছাড়াও রক্তব্য রাখেন বিগত দুই মাস আগে সড়ক দুর্ঘটনায় মাথায় ঘুরুতর আহত হওয়া মৃত্যু পথযাত্রী থুইচিং মারমা। পিতা মাতা না থাকায় তার চিকিৎসার ভার উন্মেষ থেকে নেয়া হয় এবং প্রায় এক মাস যাবৎ দেশের এবং প্রবাসের হৃদয়বান এবং মানবতাবাদী মানুষের কাছ থেকে আর্থিক সাহায্য সংগ্রহ করে তার ব্রেইন এ অস্ত্রোপচারের মাধ্যমে তাকে বাঁচানো সক্ষম হয়। বর্তমানে সে সুস্থ আছে।

সভায় বক্তারা বলেন,উন্মেষ ইতোমধ্যেই ভালো ও মহৎ কাজের দৃষ্টান্ত স্থাপন করে পার্বত্য এলাকায় একটি নজির স্থাপন করেছে। উন্মেষ এর এইসব ভালো কাজ অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করে বক্তারা বলেন,যেকোন মূল্যে ব্লাড ক্যান্সারে আক্রান্ত নিশান চাকমাকেও মৃত্যুর কাছ থেকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে পারব। তাই পৃথিবীর সকল স্তরের মানুষের কাছে আবারো সাহায্যের আবেদন জানানো হয়েছে।

পরিশেষে উন্মেষ এর প্রতিষ্ঠাতা এবং সভাপতি দীপেন চাকমা সকলকে ধন্যবাদ জানিয়ে উক্ত সভার সমাপ্তি ঘোষনা করেন।

# নিশানের জন্য আর্থিক সাহায্য
পাঠানোর ঠিকানা :
উন্মেষ,হিসাব নং-১০০১৩০৪৪৫, সোনালী ব্যাংক,
নিউ কোর্টি বিল্ডিং শাখা,রাঙামাটি।

বিকাশ: ০১৮৪০৩২১৮০৯/০১৮১২০৬৬৯১০
সাহায্য পাঠানোর আগে বা পরে কল করে নিশ্চিত হবেন

যোগাযোগ:
দীপেন চাকমা, উন্মেষ(০১৫৫৭১৮৭৮০২)
পরম চাকমা,উন্মেষ(০১৮২০৩২০৬৮২)
সুনেন্টু চাকমা, প্রথম আলো বন্ধুসভা
(০১৮১২০৬৬৯১০)
সুমন্ত চাকমা, নিশানের মামাতো ভাই
(০১৫৫৭৫৮৯৬৮০)

Micro Web Technology

আরো দেখুন

কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় দুজন নিহত

রাঙামাটির কাপ্তাই উপজেলায় প্রতিপক্ষের সশস্ত্র হামলায় সুভাষ তনচংগ্যা (৪৫) ও ধরনজয় তনচংগ্যা (৩৬) নামে দুইজন …

Leave a Reply