নীড় পাতা » পাহাড়ের সংবাদ » নির্বাচন করার ঘোষণা দিলেন বান্দরবানের সাংবাদিক কামরুজ্জামান !

নির্বাচন করার ঘোষণা দিলেন বান্দরবানের সাংবাদিক কামরুজ্জামান !

Bandarban-Pressবান্দরবান ৩০০নং সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা দিয়েছেন মাইটিভি’র বান্দরবান প্রতিনিধি সাংবাদিক মো: কামরুজ্জামান। শনিবার সকালে নাগরিক কমিটির ব্যানারে বান্দরবান প্রেসক্লাবে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বান্দরবান আসন থেকে চারবারের নির্বাচিত সংসদ সদস্য ও আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর’কে চ্যালেঞ্জ জানিয়ে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

বীর বাহাদুরের সমালোচনা করে সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক কামরুজ্জামান বলেন, বান্দরবানসহ পাহাড়ের প্রধান সমস্যা ভূমি। কিন্তু ভূমি সমস্যা নিরসনের কোনো উদ্যোগ নেয়নি বীর বাহাদুর। জাতীয় সংসদেও কোনদিন পাহাড়ের প্রধান সমস্যাগুলো নিয়ে কথা বলেননি। সাধারণ মানুষ বিষয়গুলো নিয়ে খুবই ক্ষুব্ধ। পাহাড়ী-বাঙ্গালী সকল সম্প্রদায়ের মধ্যে বৈষম্য দূর এবং সমঅধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে ভূমিকা রাখেনি। একারণে স্থানীয় বাসিন্দাররা নিজেদের সমস্যা এবং অধিকারের কথা সংসদে তুলে ধরতে পরিবর্তন চাইছে।

নির্বাচিত হলে দশটি বিষয়কে আগ্রাধিকার দিবেন জানিয়ে কামরুজ্জামান জানান, পার্বত্য চট্টগ্রামে সমস্যা সৃষ্টির মূল কারণ ভূমি। ভূমি জরিপ না হওয়ায়, প্রশাসন বেআইনিভাবে ভূমি বন্দোবস্তি দুই যুগ ধরে বন্ধ রেখে জনগনকে ভূমি অধিকার থেকে বঞ্চিত করে মানুষে মানুষে হানাহানির পথ করে দিয়েছে। অসাংবিধানিক ও বেআইনী কর্মকান্ড বন্ধ ও জনস্বার্থে ভূমি জরিপ ও বন্দোবস্তি চালুর প্রচেষ্টা চালাবো।

বান্দরবান সদর এবং বান্দরবান দক্ষিণ অঞ্চলকে নিয়ে জেলায় জাতীয় সংসদের দুটি আসন সৃষ্টি করার প্রচেষ্টা চালাবেন জানিয়ে তিনি বলেন,সমাজে সুশাসন এবং দুর্নীতি মুক্ত সমাজ প্রতিষ্ঠায় সামাজিক আন্দোলন গড়ে তুলবো। শিক্ষাকে অগ্রাধিকার দিয়ে জেলার সকল কলেজে অনার্স কোর্স চালুসহ বিশ্ববিদ্যালয় কলেজে উন্নীত এবং উপজেলা পর্যায়ে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠার উদ্যোগ নেবেন বলেও জানান তিনি।

দেশের স্বার্বভৌমত্ব অক্ষুন্ন রাখতে পার্বত্যাঞ্চলে সন্ত্রাসবন্ধসহ যানমাল ও নাগরিক নিরাপত্তা নিশ্চিত করতে আইনপ্রয়োগকারী সংস্থার নেটওয়ার্ক শক্তিশালী করার জন্য জনমত সৃষ্টি করার কথাও জানান তিনি। কামরুজ্জামান মাতামুহুরী, সাঙ্গু ও বাঁকখালী নদীর ভাঙ্গন রোধ ও বন্যার ক্ষতি থেকে জনগনকে রক্ষায় বন্যা নিয়ন্ত্রন বাঁধ নির্মাণের প্রচেষ্টা চালানোর পাশাপাশি সকল ধর্ম বিরোধী ও সাম্প্রদায়িক কর্মকান্ড বন্ধের পদক্ষেপ নেবেন বলেও ঘোষণা দেন।

Micro Web Technology

আরো দেখুন

নাইক্ষ্যংছড়িতে ইয়াবাসহ মাদককারবারি আটক

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ইয়াবাসহ এক মাদককারবারিকে আটক করেছে থানা পুলিশ। সোমবার রাত সাড়ে ১১টায় উপজেলার সদরের …

Leave a Reply