নীড় পাতা » পাহাড়ের সংবাদ » নির্বাচনে ৩: ৩ : ৩ : ৩ এর সরল সমীকরণ !

নির্বাচনে ৩: ৩ : ৩ : ৩ এর সরল সমীকরণ !

3211yনির্বাচন হয়েছে ৩ টি উপজেলায়। বছরের তৃতীয় মাস বা ৩ মাসের ১৫ তারিখ। আর এতে ৩ উপজেলায় ৩ জন চেয়ারম্যান এবং ৩ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রয়োজনীয় সংখ্যক ভোট না পাওয়ায় জামানত হারিয়েছেন।
নির্বাচন কমিশননের শর্ত অনুয়ায়ী মোট প্রদত্ত ভোটের ৮ ভাগের ১ ভাগ ভোট অর্জনে ব্যর্থ হওয়ায় এইসব প্রার্থীর জামানত বাতিল হয়েছে।

১৫ মার্চ তৃতীয় দফায় অনুষ্ঠিত রাঙামাটি পার্বত্য জেলার ৩ টি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান পদের ৬ জন প্রার্থী এই প্রয়োজনীয় ভোট না পাওয়ায় হারিয়েছেন জামানত ।

রাঙামাটি জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ১৫ মার্চ অনুষ্ঠিত কাউখালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদেও প্রার্থী বিএনপি সমর্থিত অমরেন্দ্র রোয়াজা ভোট পান মাত্র ১১০৪ টি । জামানত রক্ষার জন্য তার প্রয়োজন ছিল ৪৩০৫ ভোট। একই উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত মোঃ নাছির উদ্দিন পায় ৩৩৬৯ ভোট। জামানত রক্ষার জন্য প্রয়োজন ছিল আর মাত্র ৩৬ টি ভোট,মানে ৩৪০৫ ভোট পেলে জামানত বেঁচে যেতো তার।

বরকল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থীর মধ্যে ২ জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। জামানত রক্ষার জন্য এখানে নুন্যতম ভোটের প্রয়োজন ছিল ২৩৬৯ টি ভোট। জামানত বাজেয়াপ্ত প্রার্থীরার হচ্ছেন সাবেক ভাইস চেয়ারম্যান কমল জ্যোতি চাকমা ,তার প্রাপ্ত ভোট মাত্র ৪৩৯, সাবেক জেলা পরিষদ সদস্য বিহারী রঞ্জন চাকমা, যার প্রাপ্ত ভোট ৪০২ টি। একই উপজেলায় ভাইস-চেয়ারম্যান পদে সুদীর্ঘ চাকমা ২৪০ ভোট পেয়ে জামানত হারিয়েছেন।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ মামলা

বান্দরবানের লামা উপজেলার রুপসীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাচিং প্রু মারমার বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের করা …

Leave a Reply