নীড় পাতা » পাহাড়ে নির্বাচনের হাওয়া » নির্বাচনী ফলাফলে পাহাড়২৪.কম’র জরিপের প্রতিফলন

নির্বাচনী ফলাফলে পাহাড়২৪.কম’র জরিপের প্রতিফলন

Jorip-pic-01মাত্র দুইমাসের কিছু আগে যাত্রা শুরু করা করা একটি অঞ্চলভিত্তিক সংবাদের অনলাইন জরিপ। অংশগ্রহণকারিও খুব একটা বেশি না। কিন্তু মাত্র ৭৮ জন জরিপে অংশ নিয়েই যে মতামত জানালেন তাই শেষাবধি সত্যি হলো।

পাহাড়টোয়েন্টি ফোর ডট কম। গত ২২ অক্টোবর পার্বত্য চট্টগ্রামের তিন জেলা রাঙামাটি-খাগড়াছড়ি এবং বান্দরবানের সংবাদ নিয়ে যাত্রা শুরু করা একটি অনলাইন পত্রিকা। এই পত্রিকার অনলাইন জরিপে প্রশ্ন ছিলো আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটি-খাগড়াছড়ি এবং বান্দরবান আসেন বিজয়ী হবেন কে ? এই প্রশ্নের জবাবে রাঙামাটিতে ৩৬% মানুষ দীপংকর তালুকদারের নৌকা’কে,৫১% মানুষ উষাতন তালুকদারের হাতিকে,৯ শতাংশ মানুষ সুধাসিন্ধু খীসার বইকে বিজয়ী সম্ভাব্য বিজয়ী হিসেবে মতামত দিয়েছে। ৫ জানুয়ারি জাতীয় সংষদ নির্বাচনের ভোটের ফলাফলে এই মতামতের শতভাগ প্রতিফলন ঘটতে দেখা যায়। জরিপের ৫১% ভোটে বিজয়ী উষাতন তালুকদার জনরায়ে ৯৬ হাজার ২৩৭ ভোট পেয়ে বিজয়ী,জরিপে দ্বিতীয় ৩৬% ভোট পাওয়া দীপংকর তালুকদার ৭৭ হাজার ৩৮৫ ভোট পেয়ে নির্বাচনেও দ্বিতীয় এবং জরিপে তৃতীয় ৯% ভোট পাওয়া সুধাসিন্ধু খীসা নির্বাচনে ২৪ হাজার ৩৫২ ভোট পেয়ে তৃতীয় স্থানে ছিলেন।

পাহাড়টোয়েন্টিফোর ডট কম এর জরিপ এর শতভাগ প্রতিফলনে উল্লসিত এর নিয়মিত পাঠকরাও। পাহাড়টোয়েন্টিফোর ডট কম এর নিয়মিত পাঠক নাসিরউদ্দিন সোহেল,নিপা দত্ত,আরশী চাকমাসহ বেশ কয়েকজন জরিপের ফলাফল সঠিক হওয়ায় পাহাড়টীমকে অভিনন্দন জানিয়েছেন। নাসিরউদ্দিন বলেন,‘আমি প্রতিদিনই বেশ কয়েকবার পাহাড়ের সর্বশেষ খবর জানতে অনলাইনটি ভিজিট করি,রাঙামাটির জরিপ সঠিক হওয়ায় আমার নিজেরও খুব ভালো লাগছে।’

পাহাড় টোয়েন্টিফোর ডট কম এর সম্পাদক, তরুন সাংবাদিক ফজলে এলাহী বলেন, কোন জরিপই শেষ পর্যন্ত সঠিক হবে তার কোন নিশ্চয়তা নেই,কারণ জরিপ হচ্ছে আগ্রহী পাঠকের নিজস্ব মতামত মাত্র। তবে আমাদের জরিপে যেহেতু একজন পাঠক একটিমাত্র ভোট করার সুযোগ ছিলো,তাই হয়তো রাঙামাটির ক্ষেত্রে মতামতের প্রতিফলন ঠিক মতো হয়েছে,আবার অন্য দুই জেলার ক্ষেত্রে হয়নি। কিন্তু যত বেশি পাঠক এই জরিপে অংশ নিবে, ততবেশিই এর সত্যতা,বস্তুনিষ্ঠতা ও পেশাদারিত্ব নিশ্চিত হবে। তিনি বলেন,জরিপ পাঠকের মতামত মাত্র,এর সাথে সম্পাদকীয় নীতিমালার কোন সম্পর্ক নেই,থাকেওনা।

Micro Web Technology

আরো দেখুন

জুরাছড়িতে গুলিতে নিহত কার্বারির ময়নাতদন্ত সম্পন্ন

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় স্থানীয় এক কার্বারিকে (গ্রামপ্রধান) গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারী সন্ত্রাসীরা। রোববার …

Leave a Reply