নীড় পাতা » পৌরসভা নির্বাচন ২০১৫ » নির্বাচনী প্রচারণা জমে উঠেনি বান্দরবানে

নির্বাচনী প্রচারণা জমে উঠেনি বান্দরবানে

বান্দরবান পৌরসভায় জমে উঠেনি নির্বাচনী প্রচার-প্রচারণা। আওয়ামীলীগ, জাতীয়পার্টি প্রার্থী চূড়ান্ত করলেও বিএনপি এখনো অনিশ্চয়তায়। কে হচ্ছেন বিএনপির মেয়র প্রার্থী এনিয়ে চলছে জল্পনা-কল্পনা। গতকাল সোমবার পর্যন্ত বান্দরবান সদর পৌরসভায় নির্বাচন অফিস থেকে মেয়র পদে একটি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামীলীগের প্রার্থী মো: ইসলাম বেবী। আর কাউন্সিলর পদে সংরক্ষিত আসনে ৭ জন এবং নয়টি ওয়ার্ডে ৩১ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। জেলা নির্বাচন অফিসার মো: শফিকুর রহমান বলেন, মেয়র পদে এখনো পর্যন্ত ইসলাম বেবী একজনই মনোনয়ন পত্র নিয়েছেন। এছাড়া কাউন্সিল পদে ৩৮ জন মনোনয়নপত্র নিয়েছেন। পৌরসভায় এবার হালনাগাদ ভোটার সংখ্যা হচ্ছে- ২৬ হাজার ৬৪৭জন। যারমধ্যে পুরুষ ১৫ হাজার ৫০৭ এবং মহিলা ১১ হাজার ১৪০ জন ভোটার। ভোট কেন্দ্রের সংখ্যা ১৩টি এবং বুথকক্ষের সংখ্যা থাকবে ৭৭টি।

পৌর নির্বাচনকে ঘিরে রাজনৈতিক সংগঠনগুলোর সম্ভাব্য প্রার্থীদের দৌঁড়ঝাঁপ চলছে। কারা হচ্ছেন মেয়র প্রার্থী এনিয়েও চলছে জল্পনা কল্পনা। তবে ইতিমধ্যে আওয়ামীলীগ এবং জাতীয়পার্টি মেয়র প্রার্থী ঘোষণা দিয়েছেন। আওয়ামীলীগের প্রার্থী হচ্ছেন-জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: ইসলাম বেবী এবং জাতীয়পার্টি (এরশাদ) প্রার্থী হলেন জাতীয়পার্টির পৌরশাখার আহবায়ক মিজানুর রহমান বিপ্লব। এদিকে মেয়র প্রার্থীর মনোনয়ন নিয়ে জেলা বিএনপির দুটি পক্ষের মধ্যে টানা পোড়েন চলছে।
জেলা বিএনপির সভাপতি সাচিং প্রু জেরী’র অনুসারীদের প্রার্থী হচ্ছেন কৃষকদলের সভাপতি মোহাম্মদ ইসলাম। আর বিএনপির আরেকটি অংশের প্রার্থী হচ্ছেন বর্তমান মেয়র ও জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক মোহাম্মদ জাবেদ রেজা। মেয়র প্রার্থীর মত ৯টি ওয়ার্ডে কাউন্সলির এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীও এখনো চূড়ান্ত করতে পারেনি বিএনপি। তবে আওয়ামীলীগ মেয়রের পাশাপাশি নয়টি ওয়ার্ডের কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীও চূড়ান্ত করে ফেলেছে। আওয়ামীলীগের প্রার্থীদের সরব উপস্থিতি দেখা যাচ্ছে নির্বাচনী মাঠে। অপরদিকে জাতীয়পার্টি মেয়র প্রার্থী ঘোষণা দিলেও কাউন্সিলর পদে কোনো প্রার্থী নেই তাদের। আর জামায়াত ইসলামী এবং আঞ্চলিক রাজনৈতিক দল জেএসএস কোনো প্রার্থী ঘোষণা না দিলেও নির্বাচনের আগমুহূর্তে তারা আনুষ্ঠানিকভাবে কোনো প্রার্থীকে সমর্থন জানিয়ে তারপক্ষে মাঠে নামবেন বলে সংগঠনের নেতারা জানিয়েছেন। স্থানীয় ভোটার শহিদুল, সরোয়ার, আলমগীর বলেন, পাড়া মহল্লা এবং চায়ের দোকানের আড্ডায় ভোটেরে আলাপ-আলোচনা চলছে। তবে বিএনপি প্রার্থী ঘোষণা না দেয়ায় নির্বাচনী প্রচারণা এখনো জমে উঠেনি। মানুষের মুখে কতজনের নাম শোনা যায়। দলীয়ভাবে প্রার্থী ঘোষণা দেয়ার পরই প্রচার-প্রচারণা জমে উঠবে।

Micro Web Technology

আরো দেখুন

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বিরোধীতার প্রতিবাদ রাঙামাটিতে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণে বিরোধীতার নামে ‘উগ্রমৌলবাদ ও ধর্মান্ধগোষ্ঠীর জনমনে বিভ্রান্তির …

Leave a Reply