নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » নিরাপদ পানি ও স্যানিটেশন সুবিধা নিশ্চিতকরনের উদ্যোগ

নিরাপদ পানি ও স্যানিটেশন সুবিধা নিশ্চিতকরনের উদ্যোগ

NGO-Pic-01রাঙামাটিতে নিরাপদ পানি ও স্যানিটেশন সুবিধা নিশ্চিতকরন শীর্ষক এক সভা রাঙামাটির নানিয়াচরের ঘিলাছড়িতে অনুষ্ঠিত হয়েছে। এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ চট্টগ্রাম এর উদ্যোগে বেসরকারী উন্নয়ন সংস্থা প্রোগ্রেসিভ এর সহযোগিতায় এবং ইউরোপীয় ইউনিয়নএর আর্থিক সহায়তায় ‘এনহ্যান্সিং এ্যান্ড ক্যাপাসিটি অব সার্ভিস প্রোভাইডারস এ্যান্ড সিভিল সোসাইটি ইন ওয়াটার সাপ্লাইএ্যান্ড স্যানিটেশন’ শীর্ষক গনমাধ্যমের সাথে এক মতবিনিময় সভা বুধবার সকাল ১১ টায় ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অমর জীবন চাকমার সভাপতিত্বে অনুষ্টিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,এনজিও ফোরাম চট্টগ্রাম এর আঞ্চলিক ব্যবস্থাপক ইনচার্জ মকছেদুর রহমান,প্রোগ্রেসিভ এর নির্বাহী পরিচালক সুচরিতা চাকমা ও রাঙামাটিতে কর্মরত সাংবাদিকবৃন্দ।

মতবিনিময় সভায় ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান বলেন,নিরাপাদ পানি এ এলাকার জন্য খুবই উপযোগী। ঘিলাছড়ি ইউপিতে ১০ টি রেইন পাওয়ার হাভের্ষ্টিং সিস্টেম বসানো হয়েছে। এখানকার প্রায় একশ পরিবার এর সুফল ভোগ করছে। এখানে পরিবারগুলোতে স্বাস্থ্যসম্মত পায়খানার জন্য প্লাষ্টিক সø্যাপ দেয়া হয়েছে। তিনি বলেন, এ ইউনিয়নে স্বাস্থ্যসম্মত পায়খানার ব্যবহার খুবই কম এমনকি দুর্গম এলাকায় রিং সøাব বহন করা সম্ভব হয় না অনেক সময় ভেঙ্গে যায়। এ বিষয়টি বিবেচনায় এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ পাহাড়ী দুর্গম এলাকায় বসবাসকারীদের জন্য সহজে বহনযোগ্য ৫০ সেট প্লাষ্টিকের রিং সø্যাব বিতরন করেছে। যার মাধ্যমে একশটি পরিবার স্বাস্থ্যসম্মত পায়খানা ব্যবহার করবে।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,ঘিলাছড়ি বাজার চৌধুরী নিহার বিন্দু চাকমা,ত্রিপন চাকমা,সমর জ্যোতি চাকমা দেওয়ান।
সভা শেষে এই প্রকল্পের কার্যক্রম পরিদর্শন ও প্রকল্পের সুবিধাভোগীদের সাথে মতবিনিময় করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

স্ত্রীর সঙ্গে অভিমান করেই লামু মার্মার আত্মহত্যা

স্ত্রীর সঙ্গে অভিমান করে বান্দরবানের লামা উপজেলায় লামু মার্মা (২২) নামের এক ব্যক্তি গলায় ফাঁস …

Leave a Reply