নীড় পাতা » পাহাড়ের অর্থনীতি » নিরাপদ নিবাস কর্মশালা রাঙামাটিতে

নিরাপদ নিবাস কর্মশালা রাঙামাটিতে

এলপি গ্যাস সিলিন্ডার সঠিকভাবে ব্যবহার ও ব্যবহারের সুবিধা এবং ভোক্তাদের মাঝে নিরাপত্তা বিষয়ক সচেতনতা তৈরির লক্ষ্যে পার্বত্য শহর রাঙামাটিতে কর্মশালা করেছে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড।

মঙ্গলবার সকালে শহরের আশিকা সম্মেলন কক্ষে এই কর্মশালাটি পরিচালনা করেন বসুন্ধরা এলপিজি’র হেড অফ ডিভিশন সেলস মীর টিআই ফারুক রিজভী।

‘ব্যবহারের প্রশিক্ষণ নিন, নিরাপদ থাকুন প্রতিদিন’ এই শ্লোগানকে সামনে রেখে বসুন্ধরা এলপি গ্যাসের এই নিরাপদ নিবাস কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এসময় এলপি গ্যাস ডিভিশনাল সেশন ম্যানেজার, শরিফুল ইসলাম, চট্টগ্রাম এরিয়া সেল্স ইনচার্জ একরামুল হক জুয়েলসহ সাইফুল রহমান উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড এর হেড অব ডিভিশন মীর টি আই ফারুক রিজভি বলেন, পার্বত্যাঞ্চলের বসুন্ধরা এলপি গ্যাসের সহজপ্রাপ্তি নিশ্চিত করতে বসুন্ধরা কাজ করে যাচ্ছে। এ গ্যাস নিরাপদ রাখতে ল্যাবরেটরিতে পরীক্ষার পর বাজারজাত করা হয়। যার ফলে নিশ্চিত হয় সিলিন্ডারের সর্বোত্তম সুরক্ষা। তিনি আরও বলেন, এলপি গ্যাস ব্যবহারে সুবিধা ও নিরাপত্তা বিষয়ক সচেতন করার লক্ষ্যে দেশ ব্যাপী এই কর্মশালার আয়োজন করেছে বসুন্ধরা এলপি গ্যাস। কর্পোরেট দায়কদ্ধতাকে প্রাধন্য দিয়ে বসুন্ধরা এলপি গ্যাস দেশব্যাপী জনসচেতনতা মূলক প্রচারণা ক্যাম্পেইন চালু করেছে। ইতিমধ্যে বান্দরবান, রাঙামাটি ও মানিকগঞ্জসহ ২৩টি জেলায় এই কর্মশালা সফলভাবে অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটির এই কর্মাশালায় মোট ৮০জন নারী অংশগ্রহন করেন। এছাড়া তাদের মধ্যে কুইজ ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। এসময় মোট ১৫জন বিজয়ীদেরকে পুরস্কার বিতরণ করা হয়। বিজয়ীদের হাতে স্বর্ণের আংটি, মোবাইল ফোন, সিলিন্ডারসহ গ্যাসসহ নানান মূল্যবান উপহারসামগ্রী তুলে দেয়া হয়।
কর্মশালায় জানানো হয়, কর্পোরেট দায়বদ্ধতাকে প্রাধান্য দিয়েই বসুন্ধরা এলপি গ্যাস দেশব্যাপি জনসচেতনতামূলক প্রচারণা নিরাপদ নিবাস ক্যাম্পেইন চালু করেছে,যা পর্যায়ক্রমে সারাদেশেই অনুষ্ঠিত হবে।

এদিকে এলপিজি গ্যাসকে সহজলভ্য করে পার্বত্য চট্টগ্রামের মানুষকে সিলিন্ডার গ্যাস ব্যবহারে উদ্বুদ্ধ করে পাহাড়ের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বসুন্ধরা এলপিজি কোম্পানীকে শুভেচ্ছা স্মারক প্রদান করেছে পার্বত্য রাঙামাটির সবচে প্রচারবহুল স্থানীয় পত্রিকা দৈনিক পার্বত্য চট্টগ্রাম ও সর্বাধিক পঠিক অনলাইন দৈনিক পাহাড়টোয়েন্টিফোর ডট কম। দুপুরে দৈনিক পার্বত্য চট্টগ্রাম অফিসে এক অনাড়ম্ভর অনুষ্ঠানে মীর টিআই ফারুক রিজভীর হাতে এই সম্মাননা স্মারক তুলে দৈনিক পার্বত্য চট্টগ্রাম সম্পাদক ফজলে এলাহী। এসময় পত্রিকাটির বার্তা সম্পাদক ইয়াছিন রানা সোহেল, স্টাফ রিপোর্টার জিয়াউল জিয়া,সাইফুল বিন হাসান,রাঙামাটি জেলার বসুন্ধরা গ্যাসের এক্সক্লুসিভ পরিবেশন মিন্টু এন্টারপ্রাইজের আব্দুল সাত্তার মিন্টু,তরুন রাজনীতিবিদ ও ব্যবসায়ি মাহবুবুল বাসেত অপু উপস্থিত ছিলেন। বসুন্ধরা এলপিজি গ্যাস লিমিটেড এর ডিভিশনাল সেলস ম্যানেজার মো: শরিফুল ইসলাম, এরিয়া সেলস ইনচার্জ মোঃ একরামুল হক জুয়েল,ব্রান্ড বিভাগের মোঃ সাইফুর রহমান উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

বান্দরবানে ডেঙ্গুরোগ প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান

সারাদেশে ডেঙ্গু রোগী বেড়ে যাওয়ায় আর এডিস মশার প্রভাব বৃদ্ধি পাওয়ায় ডেঙ্গু রোগ থেকে সকলকে …

Leave a Reply