নীড় পাতা » ব্রেকিং » নিখোঁজ মা-ছেলের সন্ধান মেলেনি, লাইফ জ্যাকেটে কড়াকড়ি

নিখোঁজ মা-ছেলের সন্ধান মেলেনি, লাইফ জ্যাকেটে কড়াকড়ি

কর্ণফুলীতে নৌকা ডুবি

রাঙামাটিতে পৃথক দু’টি ইঞ্জিনচালিত নৌকা ডুবির ঘটনায় কাপ্তাইয়ের কর্ণফুলী নদীতে নিখোঁজ মা-ছেলের সন্ধান মেলেনি ঘটনার ২৪ ঘন্টার পরও। দমকল বাহিনীর সদস্যরা শনিবার সকাল থেকেই নিখোঁজ মা-ছেলের সন্ধানে কর্ণফুলী নদীতে ফের অভিযান পরিচালনা করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো সন্ধান মেলেনি দু’জনের।

এদিকে, রাঙামাটি শহরের ডিসি বাংলো এলাকার কাপ্তাই হ্রদে সুবলংগামী ইঞ্জিনচালিত নৌকা ডুবির ঘটনায় পাঁচজনের মৃত্যুর ঘটনায় নিহতের মরদেহ শুক্রবার রাতেই হস্তান্তর করা হয়েছে। প্যাসিফিক জিন্স গার্মেন্টসের মানবসম্পদ (এইচআর) বিভাগের নির্বাহী কর্মকর্তা খসরুস জামান নিহতদের মরদেহ বুঝে নেন। ওইদিন রাতেই পরিবারের কাছে মরদেহ বুঝিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে গার্মেন্টস কর্তৃপক্ষ।

প্যাসিফিক জিন্স গার্মেন্টসের মানবসম্পদ (এইচআর) বিভাগের নির্বাহী কর্মকর্তা খসরুস জামান জানান, দুর্ঘটনার খবর প্রচারের পর কোম্পানি থেকে আমাকে এখানে পাঠানো হয়েছে। নিহতদের লাশ বাড়ি পৌঁছানোর সকল খরচ এবং নিহতের প্রতি পরিবারকে দুই লাখ টাকা করে দেওয়ার ঘোষণাও দেওয়া হয়। তিনি জানান, তারা নিজেদের উদ্যোগেই রাঙামাটি এসেছিল এবং দুর্ঘটনার শিকার হয়েছে। তারপরও তারা যেহেতু কোম্পানিতে কাজ করতেন তাই কোম্পানি তাদের পরিবারের দুঃখের সময় পাশে দাঁড়ানোর চেষ্টা করছে।

নিহত আফরোজার চাচা শহীদুল ইসলাম বলেন, দুপুরে নামায শেষে বাসায় যাওয়ার পর টিভিতে খবর দেখার পর বিষয়টি জানতে পারি। বিষয়টি নিশ্চিত হওয়ার পর রাঙামাটি চলে আসি। আফরোজার বাড়ি মোংলায়।

কোতয়ালি থানার উপপরির্দশক (এসআই) লিমন বোষ বলেন, শহীদুল নামে আফরোজার এক চাচা এসেছেন, তাকে আফরোজার মরদেহ বুঝিয়ে দেওয়া হয়েছে এবং বাকী মরদেহগুলো প্যাসিফিক জিন্স গার্মেন্টসে কর্তৃপক্ষকে বুঝিয়ে দেয়া হয়েছে।

অন্যদিকে শুক্রবার বোটডুবির ঘটনায় প্রশাসন থেকে পর্যটকদের লাইফ জ্যাকেট পরিধানের বিষয়ে কড়াকড়ি আরোপ করা হয়েছে। শুক্রবার বিকেলেই জেলা প্রশাসনের জরুরি সভায় পর্যটকদের জন্য বাধ্যতামূলক লাইফ জ্যাকেট ও পর্যটকদের নৌকাগুলোতে ছাদ ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শনিবার সকাল থেকেই ঝুলন্ত সেতু থেকে সুবলংয়ে পথে যাওয়া সব নৌকায় পর্যটকদের লাইফ জ্যাকেট নিশ্চিত করতে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত কাজ করছে।

কোতয়ালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) খান নুরুল ইসলাম জানিয়েছেন, নৌকাডুবিতে প্রাণহানির ঘটনায় একটি অপমৃত্যু দায়ের করা হয়েছে।

Micro Web Technology

আরো দেখুন

খুলছে না রাঙামাটির পর্যটনকেন্দ্র, স্বাস্থ্যবিধি মেনে খুলছে হোটেল-মোটেল

কভিড-১৯ এর কারণে সারাদেশের মত রাঙামাটির পর্যটনকেন্দ্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে সরকারের ঘোষিত …

Leave a Reply