নীড় পাতা » পার্বত্য উন্নয়ন » নিখিল-হেনরিক সৌজন্য সাক্ষাত

নিখিল-হেনরিক সৌজন্য সাক্ষাত

RHDC-Picture-20-08-14-02বাংলাদেশে অবস্থিত রাজকীয় নেদারল্যান্ডস দূতাবাসের ৪ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল রাঙামাটিতে দুদিনের সফরের অংশ হিসাবে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সাথে তার অফিসকক্ষে বুধবার এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। ৪ সদস্যবিশিষ্ট টিমের সদস্যরা হলেন যথাক্রমে দূতাবাসের অর্থনৈতিক উন্নয়ন বিভাগের প্রথম সেক্রেটারি হেনরিক ভ্যান এ্যাশ,রাজনৈতিক সম্পর্কিত বিভাগের লিলি থপলেট,অর্থনৈতিক উন্নয়ন বিভাগের উপদেষ্টা মেহরিন এবং রাজনৈতিক বিশ্লেষক নাদিম।

সাক্ষাতে ফার্স্ট সেক্রেটারী এবং রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে এবং ইউএনডিপি-সিএইচটিডিএফ কর্তৃক বাস্তবায়িত বিভিন্ন প্রকল্পের অগ্রগতি এবং সম্ভাবনা সম্পর্কে মতবিনিময় করেন। ফার্স্ট সেক্রেটারী মি. হেনরিক বলেন, পার্বত্য চট্টগ্রাম একটি সম্ভাবনাময় এলাকা। পার্বত্য চট্টগ্রাম চুক্তি সম্পাদনের পর ইউরোপীয় ইউনিয়ন এ এলাকার অর্থনৈতিক সম্ভাবনাকে কাজে লাগিয়ে এলাকার মানুষের সার্বিক উন্নয়নে সহযোগিতা করার জন্যে ইউএনডিপি-সিএইচটিডিএফ এর মাধ্যমে বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে। এ উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে পার্বত্য জেলা পরিষদ একটি বড় অংশীদার। পার্বত্য জেলা পরিষদের সক্রিয় অংশগ্রহণে এলাকায় কৃষি, শিক্ষা, স্বাস্থ্য এবং যোগাযোগ ব্যবস্থায় উন্নয়ন আনা সম্ভব।

চেয়ারম্যান নিখিল কুমার চাকমা ফার্স্ট সেক্রেটারীকে স্বাগত জানিয়ে বলেন, ইউএনডিপি-সিএইচটিডিএফ এবং রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের যৌথ উদ্যোগে রাঙামাটি পার্বত্য জেলার শিক্ষা, স্বাস্থ্য, কৃষি এবং পরিষদের প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধিতে উল্লেখযোগ্য অগ্রগতি সাধিত হয়েছে। তিনি ভবিষ্যতেও এ জেলার দারিদ্র বিমোচন এবং সামগ্রিক আর্থ-সামাজিক অবস্থা উন্নয়নের জন্য নেদারল্যান্ড সরকারের সহযোগিতা কামনা করেন।

এসময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যানের সঙ্গে জনসংযোগ কর্মকর্তা জনাব অরুনেন্দু ত্রিপুরা এবং ইউএনডিপি-সিএইচটিডিএফ এর প্রজেক্ট ইমপ্লিমেন্টেশন রবার্ট স্টোলম্যান এবং ডিস্ট্রিক্ট ম্যানেজার ঐশ্বর্য চাকমা উপস্থিত ছিলেন।

Micro Web Technology

আরো দেখুন

বাঘাইছড়িতে উন্নয়ন বোর্ড কার্যালয়ে অগ্নিকাণ্ড

ঙামাটির বাঘাইছড়ি উপজেলা সদরে অবস্থিত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প ব্যবস্থাপকের কার্যালয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা …

Leave a Reply