নীড় পাতা » খাগড়াছড়ি » নাড়াইছড়ি বাজারে অগ্নিসংযোগ

নাড়াইছড়ি বাজারে অগ্নিসংযোগ

খাগড়াছড়ির দীঘিনালার বাবুছড়া ইউনিয়নের ভারত সীমান্তবর্তী দুর্গম নাড়াইছড়ি বাজারে অগ্নিসংযোগ করা হয়েছে। শনিবার দুপুর সাড়ে ১২ টায় এ ঘটনা ঘটে, ১টায় এ সংবাদ লেখা পর্যন্ত বাজারটি পুড়ছিল বলে স্থানীয় সূত্রে জানা গেলেও পুলিশ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। তবে তাৎক্ষনিক ক্ষয়ক্ষতির কোন বিবরণ জানা যায়নি। অগ্নি সংযোগের ঘটনার জন্য জেএসএস (সন্তু) পক্ষকে দায়ী করেছে ইউপিডিএফ।
স্থানীয় সূত্র জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নাড়াইছড়ি ও নাড়াইছড়ির পার্শ্ববর্তি এলাকাগুলোতে দীর্ঘদিন যাবৎ পাহাড়ের বিবদমান আঞ্চলিক দলগুলোর মধ্যে স্বশস্ত্র লড়াই অব্যাহত ছিল। সাম্প্রতিক সময়ে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএিফ) ও জনসংহতি সমিতি (জেএসএস, সন্তু) পক্ষের মধ্যে লড়াইয়ের তীব্রতা বৃদ্ধি পায়। আর সে ক্ষেত্রে কোন পক্ষকে সহযোগিতা করার সন্দেহে বরাবরই বলির পাঠা হচ্ছিলো নাড়াইছড়ি বাজারের ব্যবসায়ীরা। এবার বাজারে অগ্নি সংযোগের ঘটনা তারই জের বলে ধারনা করছেন স্থানীয়রা। তবে ঘটনার জন্য ইউপিডিএফের উপজেলা সংগঠক কিশোর চাকমা সরাসরি জেএসএস (সন্তু) পক্ষকে দায়ী করেছেন। অভিযোগ সম্পর্কে জেএসএস (সন্তু) কেন্দ্রীয় কমিটির সহ তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা জানান, এই ঘটনার সাথে তারা কোনভাবেই জড়িত নয়, এটা ইউপিডিএফ এর কাজ।
দীঘিনালা থানার অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর নেওয়া হচ্ছে এলাকাটি দূরবর্তি এবং দুর্গম হওয়ায় অগ্নিকান্ডের সূত্রপাত এবং কেহ জড়িত কিনা তা নিশ্চিত হতে সময় লাগছে।

Micro Web Technology

আরো দেখুন

নানিয়ারচর সেতু : এক সেতুতেই দুর্গমতা ঘুচছে তিন উপজেলার

কাপ্তাই হ্রদ সৃষ্টির ৬০ বছর পর এক নানিয়ারচর সেতুতেই স্বপ্ন বুনছে রাঙামাটি জেলার দুর্গম তিন …

Leave a Reply