নীড় পাতা » রাঙামাটি » নারী নির্যাতন প্রতিরোধ দিবসে বিলাইছড়িতে কাবাডি খেলা

নারী নির্যাতন প্রতিরোধ দিবসে বিলাইছড়িতে কাবাডি খেলা

রাঙামাটির বিলাইছড়ি উপজেলায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ দিবস- ২০২০ পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার দীঘলছড়ি স্টেডিয়ামে দীঘলছড়ি ও ধুপ্যাচর কিশোর-কিশোরী ক্লাবের সদস্যদের নিয়ে কাবাডি খেলা ও রশি টানা খেলা, পুরস্কার বিতরণ ও বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে এবং সিমাভি ও বাংলাদেশ নারী প্রগতি সংঘের সহায়তায় ‘আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ (ওএলএইচএফ)’ প্রকল্পের অধীনে দিবসটি আয়োজন করেছে প্রকল্প বাস্তবায়নকারী এনজিও সংস্থা ‘টংগ্যা’। লিঙ্গভিত্তিক সহিংসতা বন্ধে সারাবিশে^র ন্যায় বাংলাদেশেও ২৫ নভেম্বর হতে ১০ডিসেম্বর পর্যন্ত ১৬ দিনব্যাপী সচেতনতামূলক কর্মসূচি পালন করা হয়। এরই ফলশ্রুতিতে রাঙামাটির স্থানীয় এনজিও সংস্থা ‘টংগ্যা’ দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করেছে।

আলোচনা সভায় বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিএইচটি হেডম্যান নেটওয়ার্ক সাধারণ সম্পাদক শান্তি বিজয় চাকমা ও উপজেলা মহিলা বিষয়ক প্রতিনিধি প্রশিক্ষক ভিক্টোরিয়া চাকমা। আলোচনা শেষে খেলায় অংশগ্রহণকারীদের পুরস্কার বিতরণের মধ্যদিয়ে দিবস উদযাপন সফল করা হয়।

Micro Web Technology

আরো দেখুন

বাজার তদারকিতে রাঙামাটির জেলা প্রশাসক

নভেল করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউের সংক্রামন রোধে চলমান লকডাউনে ও রমজান মাসে দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রাখতে …

Leave a Reply